রবিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুশফিককে কাছে পেয়ে খুশি ইয়ামিন

মুশফিককে কাছে পেয়ে খুশি ইয়ামিন

স্পোর্টস রিপোর্টার ॥ পল্টন ময়দানে মায়ের সঙ্গে ছোট্ট ইয়ামিনের ক্রিকেট খেলার দৃশ্য গত কয়েক দিন ধরেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ছেলের বোলিংয়ে মায়ের পেশাদারী ভঙ্গিতে করা ব্যাটিং মুগ্ধ করেছে সবাইকে। মা-ছেলের ক্রিকেট দৃষ্টি এড়ায়নি মুশফিকুর রহীমেরও। জাতীয় ক্রিকেট দলের নির্ভরযোগ্য তারকা গতকাল তাদের হাতে তুলে দিয়েছেন উপহার। বোরকা পরিহিত এক মা তার সন্তানের সঙ্গে ক্রিকেট খেলছেন। ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, পাঞ্জাবি-পায়জামা পরিহিত ইয়ামিন বল নিয়ে এগিয়ে যাচ্ছে। অপর প্রান্তে ব্যাট করছেন তার মা। এই খেলার ছবিটাই সবার নজর কেড়েছে। কারণ ইয়ামিনের মা ঝর্ণা আক্তার বোরখা পরেই ছেলের সঙ্গে খেলছিলেন। তাদের খেলার এই দৃশ্যই চোখে পড়ে ফটোগ্রাফারের। ক্যামেরায় এমন দৃশ্য ধরার পর তা মুহূর্তে ভাইরাল হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

যে ছোট্ট ছেলেটি বল ছুঁড়ছিল, সে রাজধানীর আরামবাগের একটি মাদ্রাসার ছাত্র। পুরো নাম ইয়ামিন সিনান। পড়াশোনার পাশাপাশি কবি নজরুল ক্রিকেট একাডেমিতে অনুশীলন করে সে। তবে সেদিন তার সতীর্থ কিংবা কোচ নির্ধারিত সময়ে না পৌঁছানোয় মা ঝর্ণা আক্তারের সঙ্গেই অনুশীলনে নেমে পড়ে ১১ বছর বয়সী শেখ ইয়ামিন আহমেদ। তার স্বপ্ন বড় ক্রিকেটার হওয়ার। মা ঝর্ণা আক্তার সেই স্বপ্ন পূরণের পথে ছেলের সবচেয়ে বড় অনুপ্রেরণা। তিনি ছেলেকে পল্টন ময়দানে নিয়ে আসেন অনুশীলনের জন্য। তাদের অনুশীলনের ভিডিও ছড়িয়ে পড়লে মানুষ মুগ্ধ হয়। দুজনের ক্রিকেটপ্রেমের দারুণ মুহূর্তগুলো দেখে। মা ঝর্ণা আক্তারের ব্যাটিং, মাকে আউট করে ছেলে ইয়ামিনের উদযাপন ক্রিকেটপ্রেমীদের হৃদয়েই জায়গা করে মানুষের হৃদয়ে। মার প্রতি শ্রদ্ধা আর ছেলের জন্য ভালবাসা প্রকাশ পেয়েছে সামাজিক মাধ্যমে। মুশফিকও ইয়ামিনের প্রতি নিজের ভালবাসা উজাড় করে দিলেন বুধবার। বনানীর একটি মাঠে কিছুক্ষণ আড্ডায় মাতলেন এই ক্রিকেটপ্রেমী মা-সন্তানের সঙ্গে। ইয়ামিনের প্রিয় ক্রিকেটার মুশফিক। ভক্তের সঙ্গে আড্ডায় টাইগার ব্যাটসম্যান জবাব দিয়েছেন অনেক প্রশ্নের। উপহার দিয়েছেন সই করা একটি ব্যাট। উপহার তালিকায় ছিল বিশ্বকাপে তার ব্যবহৃত একটি গ্ল্যাভস আর একটি জার্সি। মা ঝর্ণা আক্তার দারুণ খুশি ছেলের একটা স্বপ্ন পূরণ হওয়ায়। তিনি জানিয়েছেন, ইয়ামিনের প্রিয় ক্রিকেটার মুশফিকুর রহীম। তার ছেলের অনেক দিনের ইচ্ছা ছিল প্রিয় ক্রিকেটারের সঙ্গে দেখা করার। অবশেষে ইয়ামিন খুবই খুশি তার প্রিয় ক্রিকেটারের সঙ্গে দেখা হওয়ায়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ         পুলিশে শুদ্ধি অভিযান         প্রধান আসামি মিজান সাত দিনের রিমান্ডে         কয়েক মাসেও হয়ত জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         কঠিন শর্তের বেড়াজালে সিঙ্গাপুরগামী যাত্রীরা         দেশে করোনা রোগী শনাক্ত কমেছে         শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচী         কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার নির্মাণে দুর্নীতির প্রমাণ         গণফোরাম ভেঙ্গেই গেল ॥ ২৬ ডিসেম্বর এক পক্ষের কাউন্সিল         রূপপুর আবাসন প্রকল্পের আসবাবপত্র কেনা হচ্ছে অস্বাভাবিক দামে         বিনা খরচে আইনী সহায়তা পেলেন ৫ লাখের বেশি দরিদ্র অসচ্ছল মানুষ         পর্যটন শিল্পকে চাঙ্গা করতে ‘রিকভারি প্ল্যান’         বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬