বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভিয়েনায় ভয়াল একুশে আগস্ট স্মরণে আলোচনা সভা

সংবাদদাতা, ভিয়েনা (অস্ট্রিয়া) থেকে ॥ শোকাবহ পরিবেশে এবং যথাযোগ্য মর্যাদায় একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনার গিজলেহেয়ারগাসে শুক্রবার বিকেলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অস্ট্রিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এই সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি খন্দকার হাফিজুর রহমান নাসিম এবং সভা পরিচালনা করেন যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল।

সভায় প্রধান অতিথি ছিলেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অস্ট্রিয়া প্রবাসী লেখক ও সাংবাদিক এম. নজরুল ইসলাম। অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন সাবেক আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অস্ট্রিয়া বঙ্গবন্ধু পরিষদের সভানেত্রী নাহীদ সুলতানা নাসরিন, অস্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ চৌধুরী, দফতর সম্পাদক ইমরুল কায়েস, আইন বিষয়ক সম্পাদক মাহাবুব খান শামীম, অস্ট্রিয়া আওয়ামী লীগ নেতা গাজী মোহাম্মদ, তুহিন মিয়া, দেলোয়ার হোসেন, অস্ট্রিয়া আওয়ামী যুবলীগের আহ্বায়ক নয়ন হোসেন প্রমুখ।

সভায় আব্দুল মতিন খসরু বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা ছিল সুপরিকল্পতি। খালেদা ও তারেক জিয়া চেয়েছিল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের হত্যা করে আওয়ামী লীগকে নেতৃত্ব শূন্য করতে। কিন্তু আল্লাহর রহমতে তা সম্ভব হয়নি।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সভায় এম. নজরুল ইসলাম বলেন, ‘একুশে আগস্ট হত্যাযজ্ঞের পেছনে উদ্দেশ্য ছিল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাদের হত্যা ও আওয়ামী লীগকে সমূলে উৎখাত। ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকা-ের সঙ্গে ২০০৪ সালের হত্যাচেষ্টার উদ্দেশ্যের মধ্যে কোন পার্থক্য নেই।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ