শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুর সহচর সৈয়দ আশরাফের কবরস্থান ভাঙ্গন থেকে রক্ষার দাবি

বঙ্গবন্ধুর সহচর সৈয়দ আশরাফের কবরস্থান ভাঙ্গন থেকে রক্ষার দাবি

নিজস্ব সংবাদদাত, বাউফল ॥ বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর, ভাষা সৈনিক, মুক্তি যুদ্ধের সংগঠক, ন্যাপের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মরহুম সৈয়দ আশরাফ হোসেনের কবরস্থান তেঁতুলীয়া নদীর ভাঙ্গন থেকে রক্ষা দাবি জানিয়েছে ধুলিয়া ইউনিয়নের মানুষ। সৈয়দ আশরাফ হোসেন ৩ মে ২০০৮ সালে মারা যান। তাকে বাউফল উপজেলার ধুলিয়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এক সময় তাঁর বাড়ি থেকে তেঁতুলিয়া নদীর দূরত্ব ২-৩ কিলোমিটার থাকলেও বর্তমানে বাড়িটি এই নদী থেকে কয়েক গজ দূরে রয়েছে। প্রমত্তা তেঁতুলিয়া যে ভাবে ভেঙ্গে চলছে তাতে সৈয়দ আশরাফের বাড়ি ও কবরস্থান আর অল্প দিনের মধ্যে নদী গর্ভে বিলীন হয়ে যাবে।

ধুলিয়া ইউনিয়নবাসী ও সৈয়দ আশরাফের পরিবারের পক্ষ থেকে তাঁর বাড়ি ও কবর স্থানটি রক্ষার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবেদন জানানো হয়েছে।

উল্লেখ্য, এই তেঁতুলিয়া নদীর ভাঙ্গনে গত ৫০ বছরে কয়েক হাজার হেক্টর আবাদি জমি, জনপথ, শিক্ষা প্রতিষ্ঠান, সহস্রাধিক বাড়ি-ঘর নদী গর্ভে বিলীন হয়ে গেছ। তবে ভাঙ্গন রোধে আজ পর্যন্ত কোন পদক্ষেপ নেয়া হয়নি।

শীর্ষ সংবাদ:
সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬         ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনের উপনির্বাচন ॥ বাতিলের দাবি বিএনপি প্রার্থীর         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন