সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুর্নীতিবাজদের সিন্ডিকেট ধ্বংস করতে সুশাসন প্রতিষ্ঠার কোন বিকল্প নেই- ইনু

দুর্নীতিবাজদের সিন্ডিকেট ধ্বংস করতে সুশাসন প্রতিষ্ঠার কোন বিকল্প নেই- ইনু

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট খুনিরা শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তারা বাংলাদেশের আত্মাকে হত্যা করে ’৭১ এর মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়। বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দেয়।

শুক্রবার জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে ইনু এসব কথা বলেন।

দলীয় সভাপতি ও তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, মীর হোসাইন আখতার, নুরুল আখতার, নাদের চৌধুরী, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন প্রমুখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ইনু বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকান্ড জাতির ইতিহাসের সবচাইতে শোকাবহ ঘটনা।

সাবক এই তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ঐক্যবদ্ধ আন্দোলন এবং ঐক্যবদ্ধ নির্বাচনের ধারায় বঙ্গবন্ধু যখন স্বমহিমায় বাংলাদেশের রাষ্ট্র ও সমাজ জীবনে পুনরায় ফিরে আসছেন তখন ঠিক ’৭৫ এর মতই মুজিব কোট পরে খুনী মুশতাক চক্র যেভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল এখন ঠিক সেভাবেই দুর্নীতিবাজ-লুটেরা-ঘরকাঁটা ইঁদুর-উইপোকারা বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যা করতে উদ্যত হয়েছে।’

বঙ্গবন্ধু দুর্নীতিবাজ-লুটপাটকারী-চাটার দল-চোরের খনির বিরুদ্ধে সোচ্চার ছিলেন উল্লেখ করে ইনু বলেন, বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যার অপরাজনীতি প্রতিহত করতে হলে দুর্নীতিবাজ-লুটেরাদের সিন্ডিকেট এবং রাজাকার-জঙ্গি ও তাদের রাজনৈতিক সঙ্গীদের পাকিস্তানপন্থার হত্যা-খুনের রাজনীতি চিরতরে ধ্বংস করে দিতে হবে। দুর্নীতিবাজ-লুটেরাদের সিন্ডিকেট ধ্বংস করতে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।

সভা শুরুর পূর্বে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান করে প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির পক্ষ থেকে দলীয় সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, জাসদ ঢাকা মহানগর সমন্বয় কমিটির পক্ষ থেকে মীর হোসাইন আখতার, নুরুল আখতার, ঢাকা মহানগর উত্তর কমিটির সভাপতি সফি উদ্দিন মোল্লা ও সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি ইদ্রিস ব্যাপারী ও সাধারণ সম্পাদক এড. মহিবুর রহমান মিহির সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদনে অংশ নেন। করোনা মহামারি পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে এ কর্মসূচি পালিত হয়।

আজ ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করা হবে দলের পক্ষ থেকে।

এদিকে ড্যানিশ ট্রেড ইউনিয়ন ডেভেলোপমেন্ট এজেন্সি-ডিটিডিএ ও বিলস্এর সহায়তায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত শ্রমিকদের মধ্যে জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ খাদ্য সামগ্রি বিতরণ করেছে। ড্যানিশ ট্রেড ইউনিয়ন ডেভেলোপমেন্ট এজেন্সি-ডিটিডিএ ও বিলস্ এর সহায়তায় জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ করে।

জাসদ সভাপতি ও সাবেক তথ্য মন্ত্রী জনাব হাসানুল হক ইনু, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর উপদেষ্টা, বিলস্ এরভাইস চেয়ারম্যান ও শিরীন আখতার, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এরসভাপতি সাইফুজ্জামান বাদশা, সাধারণ সম্পাদক ও স্কপের যুগ্ম সমন্বয়ক নইমুল আহসান জুয়েল, সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিরুল কবির মিলন প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক