শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুচক্রী মহলের মুখোশ উন্মোচন দাবি

  • বঙ্গবন্ধু হত্যা

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত জিয়াউর রহমানসহ আন্তর্জাতিক কুচক্রী মহলের মুখোশ উন্মোচনের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, ১৫ আগস্ট শুধুই কি কিছু উদ্ভ্রন্ত চিন্তার সামরিক অফিসার এই হত্যাযজ্ঞ চালিয়েছে? কী কারণে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল, কী কারণে বাংলাদেশকে উল্টোভাবে প্রবাহিত করা হয়েছিল, বিষয়গুলো আমাদের রাজনৈতিকভাবে চিন্তা করতে হবে।

বৃহস্পতিবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোকচিত্র প্রদর্শনী ‘ইতিহাস কথা কয়’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এ দাবি জানান।

জাহাঙ্গীর কবির নানক আরও বলেন, সেদিনের জিয়াউর রহমান এই গভীর ষড়যন্ত্রের মূল নায়ক। শুধু জিয়াউর রহমান নয়, এর পেছনে আন্তর্জাতিক কিছু কুচক্রী মহলের হাত ছিল। সেই কুচক্রী মহল জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের জাতির সামনে মুখোশ উন্মোচন করা আজ জরুরী প্রয়োজন।

ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদক বলেন, সেদিন বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে, শেখ ফজলুল হক মনিকে নিয়ে যেভাবে অপপ্রচার চালিয়েছে, এই সময়ে এসেও সেই কুচক্রী মহল একইভাবে বাংলার মাটিতে বসে আওয়ামী লীগের বিরুদ্ধেও অপপ্রচার চালিয়ে যাচ্ছে। দলীয় নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালনা হচ্ছে বলেই দুর্নীতি করে কেউ আর ছাড় পাচ্ছে না। এখন দুর্নীতি করে কেউ ছাড় পেয়েছে এমন নজির বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরও দেখাতে পারবেন না। সেসময় জিয়াউর রহমান সংসদে আইন পাস করে বঙ্গবন্ধুর খুনীদের দেশে-বিদেশে বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়ে যে পাপ করেছেন, সে পাপে পাপিষ্ঠ হয়ে বিএনপির রাজনীতি এখন মৃত্যুর পর্যায়ে।

শীর্ষ সংবাদ:
জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের         একক নিয়ন্ত্রণের কোন কমিটি অনুমোদন নয়         দ্বিচারিতা আর ষড়যন্ত্রই বিএনপির রাজনৈতিক দর্শন ॥ কাদের         কক্সবাজারে কর্মকর্তাসহ ২৬৪ পুলিশ সদস্য একযোগে বদলি         মিয়ানমার থেকে বছরে আসছে ৬ হাজার কোটি টাকার ইয়াবা         ড. কামাল হোসেনের গণফোরাম ভাঙছে         করোনায় দেশে মৃত্যু ও আক্রান্ত কমেছে         ডিজিটাল সুরক্ষা তৈরিতে সরকারের নানা উদ্যোগ         ধর্ষিত স্কুলছাত্রীর জীবিত ফিরে আসা ॥ বিচারিক তদন্তের নির্দেশ