সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম

অনির্দিষ্টকালীন সময়ের জন্য বাতিল হচ্ছে আইপিএল নিলাম

অনলাইন ডেস্ক ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগামী মৌসুমের খেলোয়াড় নিলাম বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নিলামের মাধ্যমে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের স্কোয়াড সাজানোর কাজ করেও থাকলেও, করোনাভাইরাসের কারণে নিলামও স্থগিত করা হচ্ছে অনির্দিষ্টকালীন সময়ের জন্য।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে এ খবর। তাদের প্রতিবেদন মোতাবেক, আইপিএলের আগামী মৌসুম অর্থাৎ ২০২১ সালের আসরে থাকবে না কোনো নিলাম। ইনজুরি অথবা খেলোয়াড়রা না আসতে পারলে শেষমুহূর্তে পরিবর্তনের জন্য তালিকায় থাকা খেলোয়াড়দের বেছে নিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

আইপিএলের চলতি বছরের আসর শেষ হবে নভেম্বরের ১০ তারিখে। যার ফলে ২০২১ সালের আসরের জন্য মাত্র সাড়ে চার মাস সময় পাবেন আয়োজকরা। এবারের মতো ২০২১ সালের আসরেও ৫০ দিনে ৬০ ম্যাচ আয়োজন করতে চান আয়োজকরা, যাতে করে করোনাভাইরাসের কারণে হওয়া ক্ষতি পুষিয়ে নিতে পারেন স্টেকহোল্ডাররা।

এ লক্ষ্যে এরই মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বেশ কিছু সিদ্ধান্তে একপ্রকার সমঝোতায় পৌঁছে গেছে আয়োজকরা। যেমন নিলামের টাকার অঙ্ক পুনর্বিবেচনা করা, যেটা বর্তমানে বছরপ্রতি ৮৫ কোটি রুপি ঠিক করা রয়েছে। ভারতীয় এবং বিদেশি খেলোয়াড়দের মধ্যে একটা গোছানো চুক্তি করা। ফ্র্যাঞ্চাইজিগুলোকে নিলামে বিড করার জন্য যথাযথ সময় দেয়া এবং কোনো খেলোয়াড় চলে আসার পর যেকোনো ব্র্যান্ডিংয়ের অনুমতি দেয়া।

টাইমস অব ইন্ডিয়াকে বোর্ড সংশ্লিষ্ট এক সূত্র বলেছে, ‘এখন বড় করে অকশন করার মানে কী? যেখানে যথাযথ পরিকল্পনা করারই সময় পাওয়া যাবে না। আইপিএল তার আপন ধারায় এগুনো উচিৎ এবং ২০২১ সালের আসর যথাসময়েই শেষ করা উচিৎ। এরপর দেখা যাবে অবস্থা কী দাঁড়ায়।’

শীর্ষ সংবাদ:
প্রণোদনায় গতি ॥ করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি         শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, এখন থেকে প্রস্তুতি চাই         অনলাইনে ৩৬ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু         তিতাসের বকেয়া সাড়ে ৪ হাজার কোটি টাকা উদ্ধারের সুপারিশ         গ্রীষ্মকালে পেঁয়াজ আবাদ করা গেলে ঘাটতি থাকবে না         আবার সংসদের বিশেষ অধিবেশন বসছে         আইনমন্ত্রীর সহায়তায় নবজাতককে ফিরে পেলেন আঞ্জুলা         পাঁচ কোম্পানির পাস্তুরিত দুধ উৎপাদনে বাধা নেই         স্বাস্থ্যের ড্রাইভারের ঢাকায় একাধিক বাড়ি, গাড়ি, শত কোটির মালিক         ইলিশ উৎপাদন আরও বাড়ানোর উদ্যোগ         ইস্পাত কারখানায় গলিত লোহা ছিটকে দগ্ধ পাঁচ শ্রমিক         যোগান বাড়াতে পেঁয়াজের শুল্ক প্রত্যাহার         ব্যাংক যেন ভালোভাবে চলে সেদিকে বিশেষ দৃষ্টি দেওয়ার আহবান প্রধানমন্ত্রীর         ‘বিএনপি নেতাদের কারণেই খালেদা জিয়াকে জেলে পাঠানোর দাবি ওঠতে পারে’         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪         ঢাবি শিক্ষার্থী ধর্ষণ ॥ আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য দিলেন বাবা         করোনা ভাইরাসমুক্ত হলেন অ্যাটর্নি জেনারেল         দুদকের মামলায় বরখাস্ত ওসি প্রদীপের জামিন নামঞ্জুর         ‘বিএনপির আন্দোলনের তর্জন গর্জনই শোনা যায়, কিন্তু বর্ষণ দেখা যায় না’         সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট বাতিল করল বেবিচক