রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে করোনায় আক্রান্ত বার সভাপতি

শেরপুরে করোনায় আক্রান্ত বার সভাপতি

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরে এবার জেলা আইনজীবী সমিতির (বার) সভাপতি এডভোকেট একেএম মোসাদ্দেক ফেরদৌসীসহ আরও ৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার রাতে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের ফলাফল উদৃত করে জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র ওই তথ্য নিশ্চিত করে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৩শ ৮ জনে পৌঁছলো। এদিকে বার সভাপতি করোনায় আক্রান্ত হওয়ার খবরে তার সংষ্পর্শে যাওয়া বিচারক ও আইনজীবীসহ সংশ্লিষ্টদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এজন্য আজ বুধবার সংস্পর্শে যাওয়া সাধারণ সম্পাদক এডভোকেট এমকে মুরাদুজ্জামানসহ ৪ জন করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন। অন্যদেরকেও নমুনা দিতে বারের তরফ থেকে দেওয়া হয়েছে নোটিশ।

করোনা ফোকালপার্সন ডা. মোবারক হোসেন জানান, মঙ্গলবার রাতে প্রাপ্ত মোট ৫৬টি নমুনা পরীক্ষার ফলাফলে সদর উপজেলায় ৮ জন ও নকলায় ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২শ ৭১ জন। আর মৃত্যু হয়েছে ৪ জনের। বর্তমানে ৩৭ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে কেউ জেলা সদর হাসপাতাল বা কেউ নিজ বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এখন পর্যন্ত জেলায় মোট ৪ হাজার ৪শ ২১ জনের নমুনা সংগ্রহ হয়েছে। ফলাফল পাওয়া গেছে ৪ হাজার ৩শ ৮ জনের। আর অপেক্ষায় রয়েছে আরও ১১২ জনের নমুনার ফলাফল। এদিকে, একাধিক দফায় জ্বর থাকায় গত ২৬ জুলাই রবিবার সকালে জেলা সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নিজের নমুনা দেন জেলা আইনজীবী সমিতির সভাপতি মোসাদ্দেক ফেরদৌসী। মঙ্গলবার রাতে তার নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ পাওয়ার পরপরই তিনি চিকিৎসকের পরামর্শে শহরের গৃদ্দানারায়ণপুরস্থ বাসায় আইসোলেশনে রয়েছেন। তিনি জানান, প্রথমে হঠাৎ জ্বর আসে। পরে প্যারাসিটামল খাওয়ার পর সুস্থ হয়ে যান। এর কয়েকদিন পর আবারও তার জ্বর হওয়ায় রবিবার নমুনা পরীক্ষা করতে দেন। জ্বর ছাড়া আর কোনো উপসর্গ নেই বলে জানান তিনি।

এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট এমকে মুরাদুজ্জামান বুধবার দুপুরে জানান, সভাপতির করোনা উপসর্গ বা নমুনা দেওয়ার বিষয়টি আমাদের জানা ছিলো না। এ জন্য তার করোনা পরীক্ষায় নমুনা দেওয়া থেকে পজেটিভ রির্পোট আসার পূর্ব পর্যন্ত ৩ দিন আদালত ও বারে তার সংষ্পর্শে যাওয়া নির্বাহী পরিষদের কর্মকর্তা ও অন্যান্য সহকর্মীসহ সংশ্লিষ্টদের করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে নোটিশ দেওয়া হয়েছে। এছাড়া ইতোমধ্যে তিনিসহ নির্বাহী পরিষদের একাধিক কর্মকর্তা ও বারের ২ জন কর্মচারীর করোনা পরীক্ষার জন্য জেলা সদর হাসপাতালে নমুনা দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি        
//--BID Records