রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দারুণ সম্ভাবনাময় টাইগার পেসার দু’বছর নিষিদ্ধ

দারুণ সম্ভাবনাময় টাইগার পেসার দু’বছর নিষিদ্ধ

অনলাইন ডেস্ক ॥ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করায় জাতীয় দলের জন্য দারুণ সম্ভাবনাময় পেসার হিসেবেই দেখা হতো কাজী অনিককে। তবে সম্প্রতি ডোপ টেস্টে পজিটিভ হওয়ায় তাকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে আরো একবার ডোপ টেস্টে পজেটিভ প্রমাণিত হন তরুণ এই পেসার।

২০১৮ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করে সবার নজরে চলে এসেছিলেন কাজী অনিক। তবে বয়সভিত্তিক ক্রিকেট থেকেই তার অনিয়ন্ত্রিত জীবন যাপন ও উচ্ছৃঙ্খলতার খবর বারবার গণমাধ্যমে উঠে এসেছে। অবশ্য সেসব নিতান্তই সন্দেহ ও উড়ো খবরের ওপর ভিত্তি করে চাউর হয়েছিল।

কিন্তু গত বছর তার রক্তে নেশাজাত দ্রব্যের উপস্থিতি পাওয়া যায়। এ কারণেই গত বিপিএল ড্রাফটে প্রথমে অনিকের নাম থাকলেও পরে বাদ দেয়া হয় তাকে।

২০১৮ সালে জাতীয় লিগে ঢাকা মেট্রোর হয়ে খেলার সময় নেশাজাত দ্রব্য নিয়ে খেলতে নেমেছিলেন অনিক। যা ছিল সম্পূর্ণরূপে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নীতি বিরুদ্ধ। নাম প্রকাশ না করার শর্তে বিসিবির এক শীর্ষ কর্মকর্তা অনিকের প্রসঙ্গে বলেন, 'আমরা তাকে বিসিবির সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে নিষিদ্ধ করেছি।' এর আগে অনিককে বয়সভিত্তিক দলের সব ধরনের প্রোগ্রাম থেকে বাদ দেয়ার কথা জানিয়েছিল বিসিবি।

২১ বছর বয়সী এই মিডিয়াম পেসার বয়সভিত্তিক ক্রিকেট বাদে এখন পর্যন্ত ১১টি প্রথম শ্রেণির ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান। যাতে যথাক্রমে ২৮টি ও ৬টি করে উইকেট লাভ করেন অনিক।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি        
//--BID Records