বৃহস্পতিবার ১৩ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে লিফটে চড়তে গিয়ে ৫তলা থেকে নীচে পড়ে পোশাক শ্রমিক নিহত

গাজীপুরে লিফটে চড়তে গিয়ে ৫তলা থেকে নীচে পড়ে পোশাক শ্রমিক নিহত

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে লিফটে উঠতে গিয়ে ৫তলা থেকে নীচে পড়ে পোশাক কারখানার এক শ্রমিক আজ রবিবার নিহত হয়েছে। নিহতের নাম আরিফ হাওলাদার (২২)।

সে পটুয়াখালী জেলার দুমকী থানার লেবুখালী এলাকার সুলতান হাওলাদারের ছেলে। আরিফ গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি জরুন এলাকাস্থিত ইসলাম গ্রুপের পোশাক কারখানার ওভেন সেকশনের অপারেটর ছিলেন।

শিল্প পুলিশের ইন্সপেক্টর ইসলাম হোসেন জানান, রবিবার বিকেলে কারখানা ভবনের ৫ম তলা থেকে নীচে নামার জন্য লিফটে উঠতে যায় আরিফ। এসময় ওই ফ্লোরে লিফট অবস্থান করছে ভেবে সে হাত দিয়ে দরজা খুলে লিফটে চড়ার জন্য পা বাড়ানোর সঙ্গে সঙ্গে নীচতলায় লিফটের উপর পড়ে যায়।

এতে সে গুরুতর আহত হয়। কারখানার কর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। ঘটনার সময় ৬তলা ভবনের ওই লিফটি নীচে অবস্থান করছিল। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

কারখানার নিটিং শাখার মহাব্যবস্থাপক মোঃ আইনুল্লাহ এব্যাপারে জানান, কারিগরি ত্রুটির কারণে ঘটনার সময় লিফটিকে নীচতলায় দাঁড় করিয়ে রেখে মেরামতের কাজ করা হচ্ছিল। এসময় বাইরে যেতে ৫ম তলা থেকে নীচে নামার জন্য লিফটে চড়তে যায়। লিফটটি ওই ফ্লোরে অবস্থান করছে ভেবে তাড়াহুড়া করে হাত দিয়ে দরজা খুলে লিফটে চড়ার জন্য পা বাড়িয়ে দিলে আরিফ নীচে পড়ে নিহত হয়। তার অসর্তকতার কারণে এ দুর্ঘটনাটি ঘটেছে।

শীর্ষ সংবাদ:
বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান বরখাস্ত         নরসিংদীর রায়পুরায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ২, আহত ৩০         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৮ হাজার ৫৯৫ জন         কুয়াকাটার জেলেরা বিপাকে ॥ এখনও মিলছেনা কাঙ্খিত ইলিশ         ‘বেলজিয়াম রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সহায়তা অব্যাহত রাখবে’         ইরানে সাইবার আক্রমণে জ্বালানি বিতরণ নেটওয়ার্ক অচল         গণটিকার দ্বিতীয় ডোজ শুরু আজ         পাটুরিয়ায় যানবাহনসহ ফেরিডুবি ॥ দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরু         সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে