রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীর গুলশানে অভিনব কায়দায় প্রতারনা

রাজধানীর গুলশানে অভিনব কায়দায় প্রতারনা

স্টাফ রিপোর্টার ॥ সুসজ্জিত অফিস আর সুন্দুরী নারী দিয়ে রাজধানীর অভিজাত এলাকা গুলশানে খোলা একটি কোম্পানীর প্রতারণার খপ্পড়ে পড়ে নিঃস্ব হয়েছেন এক ব্যবসায়ী। তিনি নদী খনন ও ড্রেজিং ব্যবসায়ী হিসেবে সরকারী তালিকাভূক্ত ঠিকাদার। নদী খননের জন্য ড্রেজার কিনতে গিয়েই প্রতারণার খপ্পড়ে পড়েন তিনি। প্রতারক চক্রটি প্রায় আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে গেছে। এখন টেলিফোনে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে। প্রতারক চক্রটি বাংলাদেশ ও সিঙ্গাপুরে বসে এমন প্রতারণা করে যাচ্ছে।

আজ রবিবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এমনটাই দাবি করেছেন ফার্স্ট এসএস এন্টারপ্রাইজ নামক প্রতিষ্ঠানের মালিক আবু সাদেক। লিখিত বক্তব্যে তিনি জানান, তিনি ২০০৩ সাল থেকে পানি উন্নয়ন বোর্ড, বিআইডব্লিউটিএ ছাড়াও বিভিন্ন সরকারী দপ্তরে ঠিকাদারি ও ড্রেজিংয়ের কাজ করেন। নদী খননের জন্য একটি ড্রেজিং মেশিন আমদানী করতে গিয়ে একটি কোম্পানীর সঙ্গে চুক্তিবদ্ধ হন।

তানিম ও ফাহমিদা নামের দুই জন পুরো প্রক্রিয়াটি করেন। চুক্তি মোতাবেক ড্রেজারের মূল্যের ১০ শতাংশ ২ কোটি ৩৩ লাখ টাকা আগে কোম্পানীর নামে যৌথ একাউন্টে জমা দেন। দীর্ঘ দিন ধরে তাদের সঙ্গে যোগাযোগ করতে থাকি। ড্রেজারও আর আসে না। তাদের আর দেখাও মেলে না। পরে দেখা যায়, তারা ব্যাংক থেকে টাকা তুলে নিয়েছেন। টাকা ফেরত চাইলে ফাহমিদা নিজেকে সাবেক ডিআইজির মেয়ে পরিচয়ে হুমকি দিতে থাকে। যদিও যে ডিআইজির মেয়ে বলে পরিচয় দিয়েছে, সেই ডিআইজির কোন অস্তিত্ব মেলেনি।

শেষ পর্যন্ত আমি জীবনের নিরাপত্তার জন্য গত ১০ জুন গুলশান থানায় মামলা করি। শেষ পর্যন্ত বুঝতে পারি, আমি প্রতারণার শিকার হয়েছেন। এমন প্রতারণার ঘটনায় আমি নিঃস্ব। প্রতারকদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তি দিতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, পানি সম্পদ মন্ত্রী, পুলিশ মহাপরিদর্শক ও ডিএমপি কমিশনারের প্রতি আহ্বান জানান তিনি।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records