রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাগেরহাটে বাঁধ ভেঙ্গে লোকালয় প্লাবিত ॥ দুর্ভোগ

বাগেরহাটে বাঁধ ভেঙ্গে লোকালয় প্লাবিত ॥ দুর্ভোগ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটে গ্রাম রক্ষা বাঁধ ভেঙ্গে কেশবপুর গ্রামের ঘরবাড়িসহ লোকালয় প্লাবিত হয়েছে। ভৈরব নদীর জোয়ারের পানির চাপে শুক্রবার রাতে ও শনিবার দুপুরে দুই দফায় এ ভাঙ্গনের ফলে ভেসে গেছে শতাধিক চিংড়ি ঘের ও পুকুরের মাছ। ফলে শতাধিক পরিবার চরম দুর্ভোগের মধ্যে পড়েছেন। তারা রান্না করতেও পাছেন না। মাছ চাষের নামে বাঁধের নিচ থেকে পাইপ দেয়া বাঁধ এ অবস্থার সৃষ্টি হয়েছে।

স্থানীয়রা জানান, সদর উপজেলার মুন্সীগঞ্জ সেতুর নিচ থেকে কিছু দূরে এসে গ্রাম রক্ষা বাঁধের একটি অংশে নালা তৈরি হয়। জোয়ারের পানির চাপে ওই জায়গা থেকে বাঁধ ভেঙ্গে যায়। ফলে পানি ঢুকে গ্রাম প্লাবিত হয়। এতে ঘরবাড়ি ডুবে গেছে। ভেসে গেছে শতাধিক চিংড়ি ঘেরসহ পুকুরের মাছ। পানিতে চুলা ডুবে যাওয়ায় অনেকে রান্না করতে পারছেন না। বাগেরহাট এলজিইডি নির্বাহী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, ভেঙ্গে যাওয়া এলাকায় দ্রুত মেরামতের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। পাউবো’র নির্বাহী প্রকৌশলী নাহিদুজ্জামান খান বলেন, পাউবোর নাজিরপুর উপ-প্রকল্প নামে কেশবপুর এলাকায় একটি বেড়িবাঁধ ছিল। ১০-১২ বছর আগে এখানে পাকা সড়ক করে এলজিইডি। গ্রামে জোয়ারের পানি প্রবেশের জন্য কালভার্ট করা হয়। বাঁধের পাশে স্থানীয়দের চিংড়ি ঘেরে পানি চলাচল সচল রাখার জন্য বাঁধের নিচ থেকে ছোট ছোট পাইপ দেয়া হয়। এই পাইপ ও কালভার্টের ফলে বাঁধটিতে ভাঙ্গনের সৃষ্টি হয়েছে। যত শীঘ্রই সম্ভব এখানে বাঁধ সংস্কারের মাধ্যমে লোকালয়ে পানি প্রবেশ বন্ধ করা হবে।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records