বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৬৫ দিন বন্ধ থাকার পর সাগরে প্রচুর ইলিশ ধরা পড়ছে

৬৫ দিন বন্ধ থাকার পর সাগরে প্রচুর ইলিশ ধরা পড়ছে

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সাগরে প্রচুর ইলিশ ধরা পড়ছে। সঙ্গে রয়েছে অন্যান্য মাছও। টানা ৬৫ দিন বন্ধ থাকার পর গত দুদিন আগ থেকে সাগরে শুরু হয়েছে আবারও মৎস্য শিকার। শুক্রবার সকাল থেকে বৃহত্তর চট্টগ্রামের সবচেয়ে বড় মাছের আড়ত ও ঐতিহ্যবাহী ফিশারিঘাটে ইলিশের বেচাকেনা। গত ২০ থেকে ২৩ জুলাই পর্যন্ত টানা ৬৫ দিন সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও আহরণ নিশ্চিতকরণে সাগরে সব ধরনের মাছ শিকার বন্ধ ছিল। ৬৫ দিন পূর্ণ হওয়ার পর ২৩ জুলাই রাতেই মাছ শিকারে ইঞ্জিন বোট ও ট্রলারযোগে সাগরে যাত্রা করে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, এ ফিশারিঘাটে প্রতিদিন গড়ে ৩০ ইলিশ, ২৫ লইট্যা এবং ৫ থেকে ১০টি অন্যান্য সামুদ্রিক মাছ বোঝাই ইঞ্জিনবোট থেকে মৎস্য অবতরণ করছে। অবতরণের পর এসব মাছ আড়তে নিয়ে আসা হয়। আড়তজুড়ে দেখা যায় ইলিশের রমরমা বেচাকেনা। গড়ে ৭ থেকে ৮শ’ গ্রামের ইলিশের মণ ১৮ হাজার টাকা, ৫ থেকে ৬শ’ গ্রাম মণ ১৪ হাজার এবং এর চেয়ে ছোট ইলিশ মণ ১২ হাজার টাকায় বিক্রি হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records