রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতায় লকডাউন না মানায় গ্রেফতার ২৮৯

কলকাতায় লকডাউন না মানায় গ্রেফতার ২৮৯

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ রোধে পশ্চিমবঙ্গে কড়া লকডাউন চলছে। এ কারণে বৃহস্পতিবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে রাস্তায় নেমেছে পুলিশ। জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়া সম্পূর্ণ নিষেধ। নির্দেশ না মানলে গ্রেফতার-জরিমানা করছে পুলিশ। কলকাতায় লকডাউন না মানায় ২৮৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতাসহ হাওড়া, দুই চব্বিশ পরগনা, শিলিগুড়ি, মুর্শিদাবাদ, নদীয়া, হুগলিসহ রাজ্যের সব জেলাতেই পুলিশের কড়াকড়ি চলছে। এদিকে লকডাউন না মেনে রাস্তায় বের হওয়ায় কলকাতায় ১৯ জন গাড়ি চালককে জরিমানা করা হয়েছে।

কেউ লকডাউন অমান্য করলে ১৮৮ ধারা ও ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনের বিশেষ ধারায় মামলা করার নির্দেশ দেয়া হয়েছে। নির্দেশ অনুযায়ী লকডাউন না মেনে প্রয়োজন ছাড়াই বের হওয়ায় ২৮৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া মাস্ক না পরায় ৩৪৬ জনের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পুলিশ। রাস্তায় থুতু ফেলায় ২৭ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে।

নতুন নির্দেশনা অনুযায়ী, পশ্চিমবঙ্গে সকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত সপ্তাহে দুই দিন সম্পূর্ণ লকডাউন থাকবে। আগামীকাল শনিবারও লকডাউন চলবে। আগামী সপ্তাহে বুধবার এবং আরও একটি দিন লকডাউন থাকবে।

সর্বশেষ গত একদিনে পশ্চিমবঙ্গে ২ হাজার ২৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আর এতে মারা গেছে ৩৯ জন। গত একদিনে কলকাতায় করোনায় সংক্রমিত হয়েছে ৬৯২ জন। আর মারা গেছে ১৫ জন। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে মোট ৪৯ হাজার ৩২১ জন আক্রান্ত হয়েছে। আর ১ হাজার ২২১ জন মারা গেছে।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records