রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাস্ক পরা নিয়ে গাধার সাক্ষাৎকার নিলেন সাংবাদিক !

মাস্ক পরা নিয়ে গাধার সাক্ষাৎকার নিলেন সাংবাদিক !

অনলাইন ডেস্ক ॥ সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে দুই গাধার নেয়া একটি সাক্ষাৎকার ভাইরাল হয়েছে। আর সাক্ষাৎকারটি নিয়েছেন এক সাংবাদিক। তবে ওই সাংবাদিক স্রেফ মজা করার জন্য সাক্ষাৎকারটি নেননি।

মহামারি করোনাভাইরাস প্রতিরোধে প্রায় প্রতিটি দেশেই মাস্ক পরা বাধ্যতামূলক করে দেয়া হয়েছে। তবে মাস্ক পরাটাকে জনগণ গুরুত্ব সহকারে নিচ্ছে না। যে কারণে দ্রুতই ছড়িয়ে পড়ছে এই ভাইরাস।

এ বিষয়ে জনগণকে সচেতন করতে এক অভিনব পন্থা বের করে করেছেন ভারতের এক সাংবাদিক। এজন্য দুই গাধার সাক্ষাৎকার নিয়েছেন তিনি। আর এই সাক্ষাৎকারের মাধ্যমেই মাস্ক না পরা জনগণকে বোকা বানিয়েছেন এই সাংবাদিক।

অমিত কুমার নামের এক ব্যক্তি ফেসবুকে ভিডিওটি শেয়ার করেছেন। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, প্রথমে ওই সাংবাদিক হিন্দি ভাষায় গাধা দুটির কাছে প্রশ্ন করছেন, ‘এই লকডাউনের সময় আপনারা এভাবে বাইরে বের হচ্ছেন কেন? আপনারা মাস্ক পরেননি কেন?’ তবে গাধা দুটি যেহেতু মানুষের মতো করে কথা বলতে পারে না, তাই স্বাভাবিকভাবেই তাদের কাছ থেকে কোনো উত্তর আসেনি।

এরপর ওই সাংবাদিককে একজন পথচারীকে সাক্ষাৎকার নিতে। তারা মাস্ক ছাড়া উদ্দেশ্যহীনভাবে ঘুরে বেড়াচ্ছিলেন। তিনি গাধা দুটিকে দেখিয়ে পথচারী যুবককে প্রশ্ন করেন, ‘ওই যে আমাদের বন্ধুরা ওখানে বসে আছে, ওদের জিজ্ঞাসা করলাম কেন মাস্ক পরেননি। তার কোনো উত্তর ওরা দিল না। কেন বলুন তো?’

জবাবে ওই যুবক উত্তর দেন, ‘ওরা কী করে জবাব দেবে, ওরা তো গাধা।’ এবারই সুযোগটা পেয়ে যান সাংবাদিক। তিনি পাল্টা প্রশ্ন করেন, ‘ওদের মতো আপনারাও তো মাস্ক না পরে অকারণে ঘুরে বেড়াচ্ছেন। তাহলে আপনারা কী?’ ব্যাস, কথার মারপ্যাঁচে যুবক মেনে নিতে বাধ্য হন যে মাস্ক না করে তিনি ‘গাধা’র মতোই কাজ করেছেন।

একইভাবে আরও একাধিক ব্যক্তিকে ‘গাধা’র সঙ্গে তুলনা করতে দেখা যায় বুদ্ধিমান ওই সাংবাদিককে।

করোনাভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে সাংবাদিকের এই বুদ্ধিদীপ্ত উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে নেটিজেনদের।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records