বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

২৫ বছরের বাজে রেকর্ড আর্সেনালের

২৫ বছরের বাজে রেকর্ড আর্সেনালের

স্পোর্টস রিপোর্টার ॥ এর চেয়ে অদ্ভুত আর কি হতে পারে! মাত্রই দুই জায়ান্ট লিভারপুল ও ম্যানচেস্টার সিটিকে হারিয়ে আকাশে উড়ছিল আর্সেনাল। চ্যাম্পিয়ন লিভারপুলকে প্রিমিয়ার লীগে এবং ম্যানসিটিকে প্রিমিয়ার লীগ ও এফএ কাপের সেমিফাইনালে হারায় গানার্সরা। সেই দলটিই কিনা প্রিমিয়ার লীগে অবনমন অঞ্চলে থাকা এ্যাস্টন ভিলার কাছে হেরে গেছে! মঙ্গলবার রাতে ভিলার মাঠে গানার্সদের হার ১-০ গোলে। এর ফলে গত ২৫ বছরের মধ্যে সবচেয়ে বাজেভাবে মৌসুম শেষ করতে চলেছে আর্সেনাল। অসময়ে জ্বলে উঠে আরেক ম্যাচে গোলোৎসব করেছে ম্যানচেস্টার সিটি। স্বাগতিক ওয়াটফোর্ডকে ৪-০ গোলে হারিয়েছে পেপ গার্ডিওলার দল।

বর্তমানে ৩৭ ম্যাচ শেষে ৭৮ পয়েন্ট ভা-ারে ম্যানসিটির। তাদের রানার্সআপ হওয়া আগেই নিশ্চিত হয়েছে। ৫৩ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে আছে আর্সেনাল। প্রিমিয়ার লীগ থেকে নেমে যাওয়ার শঙ্কায় থাকা এ্যাস্টন ভিলার জন্য জয়টি অত্যন্ত মহামূল্যবান। এর ফলে ৩৪ পয়েন্ট নিয়ে ২০ দলের মধ্যে তারা উঠে এসেছে ১৭তম স্থানে। এই অবস্থান ধরে রাখতে পারলে তারা আগামী মৌসুমেও প্রিমিয়ার লীগে খেলবে। তবে শেষ ম্যাচে ভিলাকে ঠিকই অগ্নিপরীক্ষার মুখোমুখি হতে হবে।

এ্যাস্টন ভিলার বিরুদ্ধে বল দখলের লড়াইয়ে অনেক এগিয়ে ছিল আর্সেনাল। কিন্তু ঠিক বড় দলের মতো করে আক্রমণ সাজাতে পারেনি তারা। ম্যাচের পুরো ৯০ মিনিটে একটি শটও তারা রাখতে পারেনি গোলমুখে। সাতবার আক্রমণে উঠলেও প্রতিটি ছিল ব্যর্থ। অন্যদিকে নিজেদের ঘরে মাঠে উজ্জীবিত ফুটবল খেলা এ্যাস্টন ভিলা গোল পেয়ে যায় ২৭ মিনিটে। টাইরন মিঙ্গসের কর্নার থেকে ডান পায়ের জোরালো হাফ ভলি শটে মিসরীয় তারকা ত্রেজেগে করেন জয়সূচক গোলটি। এই গোল ধরে রেখেই মাঠ ছাড়ে স্বাগতিকরা। আগামী রবিবার ওয়াটফোর্ডের বিরুদ্ধে মৌসুমের শেষ ম্যাচ খেলবে আর্সেনাল। ওই ম্যাচ জিতলেও অষ্টম থেকে দশম স্থানের মধ্যে থেকে লীগ শেষ করতে হবে গানার্সদের। এর ফলে ইংলিশ প্রিমিয়ার লীগে গত ২৫ বছরের মধ্যে এই প্রথম শীর্ষ ছয়ের বাইরে থেকে মৌসুম শেষ করতে হবে ঐতিহ্যবাহী ক্লাবটিকে। ১৯৯৫ সালে ১২তম হয়ে লীগ শেষ করেছিল আর্সেনাল। এবারের লীগে এখন পর্যন্ত ১০ ম্যাচ হেরেছে কোচ মিকেল আর্তেতার দল। এর ফলে শীর্ষ লীগে টানা তিন মৌসুম কমপক্ষে ১০ ম্যাচ হারের বাজে রেকর্ডের সঙ্গী হয়েছে তারা। এর আগে ইংল্যান্ডের শীর্ষ লীগে ১৯৮১ থেকে ১৯৮৮ সালের মধ্যে সাতটি করে ম্যাচ হেরেছিল দলটি। এমন বাজে হারে স্বাভাবিকভাবেই হতাশ আর্সেনাল কোচ। মিকেল আর্তেতা ম্যাচ শেষে বলেন, আমরা মৌসুমটা দারুণভাবে শেষ করতে চলেছিলাম। সামনে এফএ কাপের ফাইনাল আছে। তার আগে এই হারটা বড্ড বেমানান। আসলে কোন কোন দিন ভাগ্য সঙ্গে থাকে না। এই ম্যাচে আমাদের কোন কিছুই ঠিকঠাক হয়নি। অন্যদিকে শিরোপা হারানোর পর যেন জেগে উঠেছে ম্যানসিটি। এর পর তারা লিভারপুলকে ৪-০, নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০, ব্রাইটনকে ৫-০ এবং সর্বশেষ ওয়াটফোর্ডকে ৪-০ গোলে হারিয়েছে। লীগের ৩১তম রাউন্ডেই শিরোপা হাতছাড়া হয়েছে সিটিজেনদের।

এরপর থেকে প্রতিপক্ষের জালে গোলোৎসবের নেশায় মেতেছে গার্ডিওলার শিষ্যদের। এ সময়ে খেলা ছয় ম্যাচে তাদের জয় পাঁচটিতে, প্রতিপক্ষের জালে গোল দিয়েছে মোট ২০টি। সর্বশেষ সিটির আগুনে পুড়েছে অবনমন অঞ্চলের দল ওয়াটফোর্ড। ম্যাচের ৩১ মিনিটে প্রথম গোলটি করেন রাহিম স্টার্লিং। কাইল ওয়াকারের ক্রস থেকে বল পেয়ে গোল করন ইংলিশ ফরোয়ার্ড।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records