রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়ার সেই প্রধান শিক্ষককে শোকজ

পটিয়ার সেই প্রধান শিক্ষককে শোকজ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম ॥ সরকারি নির্দেশনা না মেনে চট্টগ্রামের পটিয়ায় স্কুলে কোচিং ক্লাস চালুর অভিযোগে এএস রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। আজ শনিবার ম্যানেজিং কমিটির জরুরী বৈঠকে স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শাহাদাত হোসেনকে আগামী ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। এর আগে স্কুলের ছাত্রদের ডেকে এনে কোচিং ক্লাস চালু করলে কমিটির সকল সদস্য ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ সৃষ্টি হয়। সরকারি নির্দেশনা না মেনে কোচিং ক্লাশ চালু করার বিষয়টি কমিটির পক্ষ থেকে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা ও পটিয়া উপজেলা মাধ্যম শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়। গত ৭ জুলাই দৈনিক জনকণ্ঠে ‘সরকারি সিদ্ধান্ত অমান্য, পটিয়ায় ছাত্রদের ডেকে কোচিং ক্লাস চালুর’ অভিযোগ সংক্রান্তে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এর পর ম্যানেজিং কমিটি জরুরী সভা ডেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শোকজ করেন।

সভায় উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার হায়দার, কমিটির সদস্য গোফরান রানা, খোরশেদ গণি, ফরিদ আহমদ, আলী হোসাইন, আবদুল মোতালেব, শাহনাজ বেগম, এটিএম তোহা, আবু তৈয়ব, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহদাত হোসেন। ওই সভায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহাদাত হোসেন নিজে ভুল স্বীকার করে দু:খ প্রকাশ করেন। ভুল সংশোধনের জন্য তাকে আরেকবার সুযোগ দিতে কমিটির কাছে অনুরোধ জানান।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার হায়দার জানিয়েছেন, কমিটি ও সরকারি নির্দেশনা না মেনে স্কুলের ছাত্র ডেকে এনে কোচিং ক্লাস চালুর বিষয়টি ঠিক করেনি ভারপাপ্ত প্রধান শিক্ষক। ফলে কমিটির সিদ্ধান্ত মোতাবেক শোকজ করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়েছে। জবাব সন্তোষজনক না হলে ওই শিক্ষকের বিরুদ্ধে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records