মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাস্ক পরায় ভেটো দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

মাস্ক পরায় ভেটো দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট!

অনলাইন ডেস্ক ॥ করোনাভাইরাস প্রতিরোধের একমাত্র উপায় হলো সাবধানতার সঙ্গে চলা। বারবার হাত ধোয়া আর মুখে মাস্ক লাগিয়ে বের হওয়া ছাড়া করোনা থেকে বাঁচার কোনো বিকল্প নেই। তবে অবিশ্বাস্য হলেও সত্যি এই মাস্ক পরার ওপর ভেটো দিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেইর বলসোনারো।

বিবিসি বাংলা এক প্রতিবেদনে জানায়, ব্রাজিল প্রেসিডেন্ট মনে করেন দোকান-গির্জা ও শিক্ষা প্রতিষ্ঠানে বাধ্যতামূলক মাস্ক পরার প্রয়োজন নেই। তবে জনবহুল এলাকায় মানুষ মাস্ক পরতে পারেন। তবে তাতেও নেই কোনো বাধ্যবাধকতা।

শুক্রবার মন্ত্রিসভার বৈঠকে তিনি এই মতামত জানান। প্রেসিডেন্ট উপহাস করে বলেন, কড়াকড়ির একপর্যায়ে দেখা যাবে বাড়িতে মাস্ক না পরার জন্যও জরিমানা গুণতে হবে।

বিশ্বে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের তালিকায় ব্রাজিল রয়েছে দ্বিতীয় অবস্থানে। তাদের চেয়ে একমাত্র যুক্তরাষ্ট্রেই বেশি মানুষ আক্রান্ত ও মারা গেছেন। ওয়ার্ল্ডোমিটারসের হিসাবে, লাতিন আমেরিকার বৃহত্তম দেশটিতে এ পর্যন্ত ১৫ লাখ ৪৩ হাজার ৩৪১ জন করোনা পজিটিভ হযেছেন।

মারা গেছেন অন্তত ৬৩ হাজার ২৫৪ জন। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন প্রায় সাড়ে নয় লাখ মানুষ। এর মধ্যেই দেশটিতে আজ শনিবার থেকে খুলেছে সব পানশালা ও রেঁস্তোরা।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records