বুধবার ১৪ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাল থেকে ওয়ারী ‘লকডাউন’

কাল থেকে ওয়ারী ‘লকডাউন’

অনলাইন রিপোর্টার ॥ রাত পোহালেই পুরান ঢাকার ওয়ারীতে ‘লকডাউন’ শুরু হচ্ছে। করোনা সংক্রমণ ঝুঁকি বেশি থাকায় এর বিস্তারের ঠেকাতে পুরান ঢাকার ওয়ারী এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে শনিবার থেকে এলাকাটিকে ‘লকডাউন’ করা হচ্ছে।

শনিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে ২৫ জুলাই পর্যন্ত টানা ২১ দিন পর্যন্ত কঠোরভাবে চলবে এই ‘লকডাউন’। এই সময়ে এলাকাটিতে স্বাভাবিক জীবনযাপনে থাকবে ব্যাপক কড়াকড়ি। ইতিমধ্যেই লকডাউনের প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। এলাকার প্রতিটি প্রবেশপথ বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে এবং প্রত্যেক জায়গায় ‘লকডাউন’ লেখা ব্যানার টানানো হয়েছে।

যেসব জায়গা লকডাউনে থাকবে, সেগুলো হল- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড ও ইনার রোড হিসেবে লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যানকিন রোড এবং নওয়াব রোড।

শনিবার থেকে আগামী ২১ দিন এসব এলাকায় সাধারণ ছুটি থাকবে। এলাকার সরকারি-বেসরকারি সব অফিস-কারখানা বন্ধ থাকবে। সেখানে বসবাসকারী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ছুটির আওতায় থাকবেন। দোকানপাট, বিপণি বিতান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সবকিছু বন্ধ থাকবে। শুধু ওষুধের দোকান খোলা থাকবে।

ওইসব এলাকায় অবস্থানরত পুলিশ জানিয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতীত ‘লকডাউন’ আওতাভুক্ত জায়গার বাসা থেকে কেউ বের হতে পারবেন না। এসব এলাকার ভেতর থেকে বাইরে কিংবা বাইরে থেকে ভেতরে প্রবেশসহ সব ধরনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৫৭৬৪৬৪
আক্রান্ত
৩৬২০৪৩
সুস্থ
২৪৮৯৫৪৬৬
সুস্থ
২৭৩৬৯৮
শীর্ষ সংবাদ:
বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই         মুজিববর্ষে এক শ’ ডিজিটাল সার্ভিস দেয়ার উদ্যোগ         মান বজায় রেখে স্থাপনা নির্মাণ শেষ করতে হবে নির্ধারিত সময়ে         শেখ হাসিনা একে একে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন         সিলেটের ঘটনার দায় নিরূপণে কমিটি করুন- হাইকোর্ট         বাংলাদেশ-ভারত সীমান্ত হত্যা বন্ধে একমত বাংলাদেশ-ভারত         এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর