শনিবার ১০ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাল থেকে ওয়ারী ‘লকডাউন’

কাল থেকে ওয়ারী ‘লকডাউন’

অনলাইন রিপোর্টার ॥ রাত পোহালেই পুরান ঢাকার ওয়ারীতে ‘লকডাউন’ শুরু হচ্ছে। করোনা সংক্রমণ ঝুঁকি বেশি থাকায় এর বিস্তারের ঠেকাতে পুরান ঢাকার ওয়ারী এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে শনিবার থেকে এলাকাটিকে ‘লকডাউন’ করা হচ্ছে।

শনিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে ২৫ জুলাই পর্যন্ত টানা ২১ দিন পর্যন্ত কঠোরভাবে চলবে এই ‘লকডাউন’। এই সময়ে এলাকাটিতে স্বাভাবিক জীবনযাপনে থাকবে ব্যাপক কড়াকড়ি। ইতিমধ্যেই লকডাউনের প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। এলাকার প্রতিটি প্রবেশপথ বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে এবং প্রত্যেক জায়গায় ‘লকডাউন’ লেখা ব্যানার টানানো হয়েছে।

যেসব জায়গা লকডাউনে থাকবে, সেগুলো হল- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড ও ইনার রোড হিসেবে লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যানকিন রোড এবং নওয়াব রোড।

শনিবার থেকে আগামী ২১ দিন এসব এলাকায় সাধারণ ছুটি থাকবে। এলাকার সরকারি-বেসরকারি সব অফিস-কারখানা বন্ধ থাকবে। সেখানে বসবাসকারী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ছুটির আওতায় থাকবেন। দোকানপাট, বিপণি বিতান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সবকিছু বন্ধ থাকবে। শুধু ওষুধের দোকান খোলা থাকবে।

ওইসব এলাকায় অবস্থানরত পুলিশ জানিয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতীত ‘লকডাউন’ আওতাভুক্ত জায়গার বাসা থেকে কেউ বের হতে পারবেন না। এসব এলাকার ভেতর থেকে বাইরে কিংবা বাইরে থেকে ভেতরে প্রবেশসহ সব ধরনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা