শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাল থেকে ওয়ারী ‘লকডাউন’

কাল থেকে ওয়ারী ‘লকডাউন’

অনলাইন রিপোর্টার ॥ রাত পোহালেই পুরান ঢাকার ওয়ারীতে ‘লকডাউন’ শুরু হচ্ছে। করোনা সংক্রমণ ঝুঁকি বেশি থাকায় এর বিস্তারের ঠেকাতে পুরান ঢাকার ওয়ারী এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে শনিবার থেকে এলাকাটিকে ‘লকডাউন’ করা হচ্ছে।

শনিবার ভোর ৬টা থেকে শুরু হয়ে ২৫ জুলাই পর্যন্ত টানা ২১ দিন পর্যন্ত কঠোরভাবে চলবে এই ‘লকডাউন’। এই সময়ে এলাকাটিতে স্বাভাবিক জীবনযাপনে থাকবে ব্যাপক কড়াকড়ি। ইতিমধ্যেই লকডাউনের প্রস্তুতি প্রায় শেষ হয়েছে। এলাকার প্রতিটি প্রবেশপথ বাঁশ দিয়ে ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেয়া হয়েছে এবং প্রত্যেক জায়গায় ‘লকডাউন’ লেখা ব্যানার টানানো হয়েছে।

যেসব জায়গা লকডাউনে থাকবে, সেগুলো হল- ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন) আউটার রোড ও ইনার রোড হিসেবে লারমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, র‌্যানকিন রোড এবং নওয়াব রোড।

শনিবার থেকে আগামী ২১ দিন এসব এলাকায় সাধারণ ছুটি থাকবে। এলাকার সরকারি-বেসরকারি সব অফিস-কারখানা বন্ধ থাকবে। সেখানে বসবাসকারী সরকারি কর্মকর্তা-কর্মচারীরা ছুটির আওতায় থাকবেন। দোকানপাট, বিপণি বিতান, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সবকিছু বন্ধ থাকবে। শুধু ওষুধের দোকান খোলা থাকবে।

ওইসব এলাকায় অবস্থানরত পুলিশ জানিয়েছে, অতি জরুরি প্রয়োজন ব্যতীত ‘লকডাউন’ আওতাভুক্ত জায়গার বাসা থেকে কেউ বের হতে পারবেন না। এসব এলাকার ভেতর থেকে বাইরে কিংবা বাইরে থেকে ভেতরে প্রবেশসহ সব ধরনের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২১
আক্রান্ত
২৭১৮৮১
সুস্থ
১৩
সুস্থ
১৫৬৬২৩
শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইন কণ্ঠরোধ করার হাতিয়ার ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records