বৃহস্পতিবার ৮ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে করোনায় সুস্থতার হার ৮১ ভাগ

শেরপুরে করোনায় সুস্থতার হার ৮১ ভাগ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুর জেলায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্তের হার ৭ শতাংশ হলেও সুস্থতার হার এখন পর্যন্ত ৮১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ২ শতাংশ। সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বুলেটিন পর্যালোচনায় ওইসব তথ্য মিলেছে।

অন্যদিকে নতুন করে ঝিনাইগাতী উপজেলায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকের ‘কোভিড-১৯’ পজেটিভ ধরা পড়েছে। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ২৪৭ জন। এর মধ্যে ১৯৭ জন সুস্থ হয়েছেন এবং ৩ জন মারা গেছেন।

সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বুলেটিনের তথ্যমতে, শুরু থেকে এ পর্যন্ত জেলায় সংগৃহীত ৩ হাজার ৬৭২টি নমুনার মধ্যে পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৫৫০টি। এখনও পরীক্ষার জন্য প্রক্রিয়াধীন রয়েছে ১২২টি নমুনা। ওই তথ্যের উপজেলাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, করোনা আক্রান্তের সংখ্যায় শেরপুর সদরের অবস্থান শীর্ষে। এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ১০১।

এরপর নালিতাবাড়ী উপজেলায় ৫৩, নকলা উপজেলায় ৪৭, ঝিনাইগাতী উপজেলায় ২৫ ও শ্রীবরদী উপজেলায় ২১ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে ৯ চিকিৎসক, ৩ নার্সসহ ৩২ স্বাস্থ্যকর্মী, ২৫ পুলিশ সদস্য ও একজন সাংবাদিক আছেন।

সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানান, করোনা আক্রান্তরা আইসোলেশনে থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মানায় এবং চিকিৎসার নিয়মকানুন অনুসরণ করায় দ্রুত সুস্থ হয়ে উঠছেন। এক্ষেত্রে তিনি কর্মরত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি জনপ্রতিনিধি, প্রশাসন ও পুলিশ বাহিনীর সদস্যদের তৎপরতার প্রশংসা করে বলেন, করোনা প্রতিরোধে সবার সম্মিলিত প্রচেষ্টায় শেরপুরে পরিস্থিতি এখনও অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫৩৮৪৪
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬২৯৫৩
শীর্ষ সংবাদ:
সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে         ’৩০ সালে ছয় মেট্রোরেল রুট, ৬৭ কিমি উড়াল ও ৬১ কিমি পাতাল পথ         করোনার সেকেন্ড ওয়েভ মোকাবেলায় দেশ প্রস্তুত ॥ স্বাস্থ্যমন্ত্রী         কৃষির যান্ত্রিকীকরণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার         ড্রাইভার মালেককাণ্ডের সঙ্গে ডিজি সংশ্লিষ্ট নন-স্বাস্থ্য শিক্ষা দফতর         রাজস্ব খাতে স্থানান্তরিত অবসরপ্রাপ্তদের পেনশন ভোগান্তি         ২৪ দিন ইকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার : পররাষ্ট্রমন্ত্রী         দেশব্যাপী পরিকল্পিত রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান হচ্ছে : অর্থমন্ত্রী         সংসদ ভবন উন্নয়ন সম্পর্কিত উপস্থাপনা দেখলেন প্রধানমন্ত্রী         ‘আংশিকভাবে প্রাথমিক বিদ্যালয় খোলার সুযোগ নেই’         ভারতের সঙ্গে বন্ধুত্ব সুদৃঢ় হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৭ জনের, নতুন শনাক্ত ১৬৬৬