রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে করোনায় সুস্থতার হার ৮১ ভাগ

শেরপুরে করোনায় সুস্থতার হার ৮১ ভাগ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুর জেলায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্তের হার ৭ শতাংশ হলেও সুস্থতার হার এখন পর্যন্ত ৮১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ২ শতাংশ। সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বুলেটিন পর্যালোচনায় ওইসব তথ্য মিলেছে।

অন্যদিকে নতুন করে ঝিনাইগাতী উপজেলায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকের ‘কোভিড-১৯’ পজেটিভ ধরা পড়েছে। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ২৪৭ জন। এর মধ্যে ১৯৭ জন সুস্থ হয়েছেন এবং ৩ জন মারা গেছেন।

সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বুলেটিনের তথ্যমতে, শুরু থেকে এ পর্যন্ত জেলায় সংগৃহীত ৩ হাজার ৬৭২টি নমুনার মধ্যে পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৫৫০টি। এখনও পরীক্ষার জন্য প্রক্রিয়াধীন রয়েছে ১২২টি নমুনা। ওই তথ্যের উপজেলাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, করোনা আক্রান্তের সংখ্যায় শেরপুর সদরের অবস্থান শীর্ষে। এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ১০১।

এরপর নালিতাবাড়ী উপজেলায় ৫৩, নকলা উপজেলায় ৪৭, ঝিনাইগাতী উপজেলায় ২৫ ও শ্রীবরদী উপজেলায় ২১ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে ৯ চিকিৎসক, ৩ নার্সসহ ৩২ স্বাস্থ্যকর্মী, ২৫ পুলিশ সদস্য ও একজন সাংবাদিক আছেন।

সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানান, করোনা আক্রান্তরা আইসোলেশনে থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মানায় এবং চিকিৎসার নিয়মকানুন অনুসরণ করায় দ্রুত সুস্থ হয়ে উঠছেন। এক্ষেত্রে তিনি কর্মরত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি জনপ্রতিনিধি, প্রশাসন ও পুলিশ বাহিনীর সদস্যদের তৎপরতার প্রশংসা করে বলেন, করোনা প্রতিরোধে সবার সম্মিলিত প্রচেষ্টায় শেরপুরে পরিস্থিতি এখনও অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে।

শীর্ষ সংবাদ:
সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার         পারমাণবিক যুদ্ধে বিজয়ী হওয়া যায় না: গুতেরেস         এবছরই বোয়িং ৭৩৭ ম্যাক্স ইউরোপের ছাড়পত্র পেতে পারে         আজ বিকেলে বাংলাদেশ ও সৌদির পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে টেলিফোনে আলোচনা         যুক্তরাষ্ট্রের সুপ্রিমকোর্টে কনি ব্যারেটকে মনোনয়ন দিলেন ট্রাম্প         ভারতীয় নতুন হাইকমিশনার ঢাকায় আসছেন ৫ অক্টোবর         শার্লি হেবদোর পুরনো অফিসকে টার্গেট করেই চালানো হয় হামলা         ইরাকে মার্কিন সেনা মোতায়েন রাখার যুক্তি দেখাল যুক্তরাষ্ট্র         নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ         সবার সুরক্ষা চাই ॥ করোনা সঙ্কট উত্তরণে বহুপাক্ষিকতাবাদের বিকল্প নেই         সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ