শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেরপুরে করোনায় সুস্থতার হার ৮১ ভাগ

শেরপুরে করোনায় সুস্থতার হার ৮১ ভাগ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুর জেলায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষার তুলনায় আক্রান্তের হার ৭ শতাংশ হলেও সুস্থতার হার এখন পর্যন্ত ৮১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ২ শতাংশ। সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বুলেটিন পর্যালোচনায় ওইসব তথ্য মিলেছে।

অন্যদিকে নতুন করে ঝিনাইগাতী উপজেলায় এক সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষকের ‘কোভিড-১৯’ পজেটিভ ধরা পড়েছে। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা ২৪৭ জন। এর মধ্যে ১৯৭ জন সুস্থ হয়েছেন এবং ৩ জন মারা গেছেন।

সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য বুলেটিনের তথ্যমতে, শুরু থেকে এ পর্যন্ত জেলায় সংগৃহীত ৩ হাজার ৬৭২টি নমুনার মধ্যে পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ৩ হাজার ৫৫০টি। এখনও পরীক্ষার জন্য প্রক্রিয়াধীন রয়েছে ১২২টি নমুনা। ওই তথ্যের উপজেলাভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, করোনা আক্রান্তের সংখ্যায় শেরপুর সদরের অবস্থান শীর্ষে। এ উপজেলায় আক্রান্তের সংখ্যা ১০১।

এরপর নালিতাবাড়ী উপজেলায় ৫৩, নকলা উপজেলায় ৪৭, ঝিনাইগাতী উপজেলায় ২৫ ও শ্রীবরদী উপজেলায় ২১ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে ৯ চিকিৎসক, ৩ নার্সসহ ৩২ স্বাস্থ্যকর্মী, ২৫ পুলিশ সদস্য ও একজন সাংবাদিক আছেন।

সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানান, করোনা আক্রান্তরা আইসোলেশনে থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মানায় এবং চিকিৎসার নিয়মকানুন অনুসরণ করায় দ্রুত সুস্থ হয়ে উঠছেন। এক্ষেত্রে তিনি কর্মরত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি জনপ্রতিনিধি, প্রশাসন ও পুলিশ বাহিনীর সদস্যদের তৎপরতার প্রশংসা করে বলেন, করোনা প্রতিরোধে সবার সম্মিলিত প্রচেষ্টায় শেরপুরে পরিস্থিতি এখনও অনেকটা নিয়ন্ত্রণে রয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২১
আক্রান্ত
২৭১৮৮১
সুস্থ
১৩
সুস্থ
১৫৬৬২৩
শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫ ভাগ আসামিই সাংবাদিক ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records