বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ॥ পিছিয়ে গেল আফ্রিকান ন্যাশনস কাপ

করোনা ॥ পিছিয়ে গেল আফ্রিকান ন্যাশনস কাপ

অনলাইন ডেস্ক ॥ করোনা মহামারির ধাক্কায় এবার পিছিয়ে গেল আফ্রিকান ন্যাশনস কাপ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২০২২ সালের জানুয়ারিতে বসবে আফ্রিকার সবচেয়ে মর্যাদাপূর্ণ এই ফুটবল আসর।

মঙ্গলবার (৩০ জুন) ভিডিও কনফারেন্স শেষে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল (সিএএফ)।

করোনা মহামারি শুরুর পর একে একে স্থগিত কিংবা বাতিল হয়েছে বিশ্বের বহু ফুটবল আসর। ফলে বাছাইপর্ব আয়োজন প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এরই প্রেক্ষিতে আফ্রিকান ন্যাশনস কাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সিএএফ প্রেসিডেন্ট আহমাদ আহমাদ।

পূর্বের শিডিউল অনুযায়ী পরবর্তী আফ্রিকান কাপ অব ন্যাশনস ২০২১ সালের ৯ জানুয়ারি থেকে ফেব্রুয়ারির ৬ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখন তা ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে।

এদিকে দ্য আফ্রিকা ন্যাশনস চ্যাম্পিয়নশিপ আয়োজিত হবে আগামী জানুয়ারিতে। করোনার কারণে পিছিয়ে যাওয়ার আগে এই আসর বসার কথা ছিল চলতি বছরের এপ্রিলে। এই আসরের সেমি ফাইনাল ও ফাইনাল আয়োজন করবে ক্যামেরুন।

আফ্রিকা ন্যাশনস চ্যাম্পিয়নশিপে এবার সিঙ্গেল সেমিফাইনাল এবং এরপর ফাইনাল অনুষ্ঠিত হবে। একই ব্যবস্থা রাখা হয়েছে আফ্রিকান কফেডারেশন কাপের ক্ষেত্রেও। সেমিফাইনাল পর্ব শুরুর আগেই এই আসরও স্থগিত হয়ে গেছে। শেষ তিন ম্যাচ অনুষ্ঠিত হবে মরক্কোয়।

এই বছরের আফ্রিকান ওমেন্স চ্যাম্পিয়নশিপের আসরও পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিএএফ। তবে গত বছর কঙ্গো আয়োজক হিসেবে নাম প্রত্যাহার করার পর এখন পর্যন্ত নতুন কোনো দেশ আগ্রহ দেখায়নি। আপাতত এই আসরও ২০২১ সাল পর্যন্ত স্থগিত করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ নিহত শতাধিক         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         পুষ্টি সঠিকভাবে না পেলে ওষুধ আর হাসপাতাল দিয়ে কাজ হবে না         পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         জবাবদিহিতাহীন সরকারের কাছে এমন বাজেটই প্রত্যাশিত ॥ বিএনপি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ        
//--BID Records