শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আফগানিস্তানে বাজারে রকেট বিস্ফোরণে নিহত ২৩

জনকণ্ঠ ডেস্ক ॥ আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে একটি গবাদি পশুর বাজারে আঘাত হানা একটি রকেট বিস্ফোরণে অন্তত ২৩ জন নিহত এবং আরও বহু মানুষ আহত হয়েছে। আফগান সরকার ও তালেবান কর্মকর্তারা একথা জানিয়েছেন। খবর ইয়াহু নিউজের।

সাঙ্গিন এলাকার ওই বাজারে সোমবারের এই রকেট হামলার জন্য দুপক্ষ একে অপরকে দোষারোপ করেছে। বাজারটিতে ছাগল, ভেড়া বেচাকেনা করতে স্থানীয় গ্রামবাসী এবং আশপাশের এলাকার মানুষ ভিড় করেছিল। হেলমান্দ প্রদেশের গবর্নরের মুখপাত্র বলেছেন, তালেবান জঙ্গীদের ছোড়া কয়েকটি রকেট বাজারের কাছে পড়ে বিস্ফোরিত হয়। এতে শিশুসহ ২৩ জন নিহত হয়েছে। এদিকে তালেবান গোষ্ঠীর মুখপাত্র ক্বারী ইউসুফ আহমাদি বলেছেন, আফগান সেনাবাহিনী মানুষজনের বাড়িঘর এবং গবাদি পশুর বাজারের ওপর কয়েক রাউন্ড মর্টার বোমা ছুড়েছে। এতেই প্রাণহানির ঘটনা ঘটেছে। বাজারে আচমকাই রকেট এসে পড়েছে বলে জানিয়েছেন ঘটনার প্রত্যক্ষদর্শী এক পশু বিক্রেতা। এতে তার দুই ভাগ্নে মারা গেছে এবং ছেলে আহত হয়েছে বলে জানান তিনি।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান        
//--BID Records