মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অভাবের তাড়নায় নবজাতক বিক্রি ॥ গ্রেফতার ৩

সংবাদদাতা, সাভার, ২৯ জুন ॥ ধামরাইয়ে অভাবের তাড়নায় এক নবজাতককে বিক্রির তিনদিন পরে নবজাতকটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ। এ ঘটনায় নবজাতককে বিক্রি ও কেনার অভিযোগে এক নার্সসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- সাভার উপজেলার রাজফুলবাড়িয়া এলাকার বাসিন্দা হেলাল উদ্দিন ও তার স্ত্রী সিথি এবং রাবেয়া মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নার্স সাদিয়া ইসলাম।

জানা গেছে, গত ২৬ জুন রাতে স্থানীয় নারী ইউপি সদস্য আছিয়া বেগমের সাহায্য নিয়ে ধামরাই সুতিপাড়া ইউনিয়নের বাটারখোলা এলাকার গুচ্ছ গ্রামের মৃত বাবুল হোসেনের স্ত্রী নাজমা বেগম প্রসব বেদনা নিয়ে উপজেলার ডাউটিয়া এলাকার রাবেয়া মেমোরিয়াল মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি হন। পরে তিনি হাসপাতালে একটি ফুটফুটে ছেলে শিশুর জন্ম দেন। এরপর হাসপাতালে থাকাবস্থায় অভাবের তাড়নায় ওই হাসপাতালের নার্স সাদিয়া ও মেডিক্যাল এসিটেন্ট রিয়াজের কথা মতো এক দম্পতির কাছে গত শুক্রবার ৬০ হাজার টাকার বিনিময়ে নবজাতক শিশুটিকে বিক্রি করে দেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চলের সৃষ্টি হলে ওই হাসপাতালের নার্স সাদিয়াকে আটক করে পুলিশ। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন দিন পর সোমবার রাতে সাভারের রাজফুলবাড়িয়া এলাকা থেকে নবজাতকটিকে উদ্ধার করে। এ সময় ওই নবজাতককে কেনার অভিযোগে হেলাল উদ্দিন ও সিথি আক্তার নামে ওই দম্পতিকে আটক করে পুলিশ।

নাজমা বেগম জানান, মাস দুয়েক আগে হৃদরোগে আক্রান্ত হয়ে তার স্বামী বাবুল হোসেন মারা যান। তখন তিনি আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। এর পাঁচ মাস আগে মারা যান তার (নাজমা) বাবা আক্কাছ আলী। সপ্তাহ খানেক আগে মারা গেছেন তার মা। তার মা-বাবা দুজনেই তার সঙ্গে থাকতেন। তিনি আরও বলেন, তার ১১ বছরের এক ছেলে ও পাঁচ বছরের এক মেয়ে রয়েছে। স্বামী বাইসাইকেল মেরামতের কাজ করতেন আর তা দিয়ে তাদের সংসার চলত। স্বামীর মৃত্যুর পর তারা চরম অর্থকষ্টে পড়েন।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records