রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার বঙ্গমাতার জন্মদিবস উদ্যাপন হবে ডিজিটাল পদ্ধতিতে

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সহধর্মিণী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মদিবস ডিজিটাল পদ্ধতিতে উদ্যাপন করা হবে। সোমবার মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা তার বেইলি রোডের সরকারী বাসভবন থেকে অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে আগামী ৮ আগস্ট বঙ্গমাতার ৯০তম জন্মদিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে উদ্যাপনের লক্ষে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী জানান, বর্তমানে করোনা মহামারী বিবেচনা করে বঙ্গমাতার ৯০তম জন্মদিবস ডিজিটাল পদ্ধতিতে উদ্যাপন করা হবে।

বক্তব্যের শুরুতে বঙ্গমাতার জীবনের আদর্শ ও উজ্জ্বল দৃষ্টান্ত উল্লেখ করে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সহধর্মিণী। তিনি ছিলেন মুক্ত চিন্তার অধিকারী, বিশ্বাসে অটল ও দৃঢ় প্রত্যয়ী নারী। বঙ্গবন্ধুর রাজনৈতিক কার্যক্রমে সকল চিন্তা ধারার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। বঙ্গবন্ধু স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন আর নেপথ্যে নেতৃত্বে প্রেরণা, শক্তি ও সাহস যুগিয়েছেন বঙ্গমাতা। বঙ্গবন্ধুর অবর্তমানে এ মহীয়সী নারী সংগঠনের জন্য কাজ করে গেছেন ও কর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখতেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন সমাজের অনুকরণীয় আদর্শ। তাঁর কর্ম ও জীবন আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে প্রতি বছর ৮ আগস্ট মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে যথাযোগ্য মর্যাদার জাতীয় পর্যায়ে দিবসটি উদ্যাপন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির আসন অলঙ্কৃত করে অনুষ্ঠানটিকে মহিমান্বিত ও গৌরাবন্বিত করেছেন।

প্রস্তুতিমূলক সভার সভাপতি ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার সভায় বঙ্গমাতার ৯০তম জন্মদিবস অনুষ্ঠানের বিভিন্ন বিষয় তুলে ধরেন। দিবসটি উদ্যাপন উপলক্ষে বিভিন্ন উপকমিটি গঠন করা হয়। এ প্রস্তুতিমূলক সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন দফতর সংস্থার প্রধান, তথ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিদ্যুত বিভাগ ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর