শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার বঙ্গমাতার জন্মদিবস উদ্যাপন হবে ডিজিটাল পদ্ধতিতে

বিশেষ প্রতিনিধি ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সহধর্মিণী ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মদিবস ডিজিটাল পদ্ধতিতে উদ্যাপন করা হবে। সোমবার মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা তার বেইলি রোডের সরকারী বাসভবন থেকে অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে আগামী ৮ আগস্ট বঙ্গমাতার ৯০তম জন্মদিবস যথাযোগ্য মর্যাদার সঙ্গে উদ্যাপনের লক্ষে প্রস্তুতিমূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রতিমন্ত্রী জানান, বর্তমানে করোনা মহামারী বিবেচনা করে বঙ্গমাতার ৯০তম জন্মদিবস ডিজিটাল পদ্ধতিতে উদ্যাপন করা হবে।

বক্তব্যের শুরুতে বঙ্গমাতার জীবনের আদর্শ ও উজ্জ্বল দৃষ্টান্ত উল্লেখ করে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য সহধর্মিণী। তিনি ছিলেন মুক্ত চিন্তার অধিকারী, বিশ্বাসে অটল ও দৃঢ় প্রত্যয়ী নারী। বঙ্গবন্ধুর রাজনৈতিক কার্যক্রমে সকল চিন্তা ধারার সঙ্গে যুক্ত ছিলেন তিনি। বঙ্গবন্ধু স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়েছেন আর নেপথ্যে নেতৃত্বে প্রেরণা, শক্তি ও সাহস যুগিয়েছেন বঙ্গমাতা। বঙ্গবন্ধুর অবর্তমানে এ মহীয়সী নারী সংগঠনের জন্য কাজ করে গেছেন ও কর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখতেন।

প্রতিমন্ত্রী ইন্দিরা আরও বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব ছিলেন সমাজের অনুকরণীয় আদর্শ। তাঁর কর্ম ও জীবন আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে প্রতি বছর ৮ আগস্ট মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে যথাযোগ্য মর্যাদার জাতীয় পর্যায়ে দিবসটি উদ্যাপন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির আসন অলঙ্কৃত করে অনুষ্ঠানটিকে মহিমান্বিত ও গৌরাবন্বিত করেছেন।

প্রস্তুতিমূলক সভার সভাপতি ও মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার সভায় বঙ্গমাতার ৯০তম জন্মদিবস অনুষ্ঠানের বিভিন্ন বিষয় তুলে ধরেন। দিবসটি উদ্যাপন উপলক্ষে বিভিন্ন উপকমিটি গঠন করা হয়। এ প্রস্তুতিমূলক সভায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন দফতর সংস্থার প্রধান, তথ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিদ্যুত বিভাগ ও গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records