শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফের হোঁচট খেল বার্সিলোনা

ফের হোঁচট খেল বার্সিলোনা
  • ৭০০ এবং জয় অধরা মেসির

জিএম মোস্তফা ॥ এবারও ৭০০ হলো না। তবে ম্যাচজুড়ে মেসি ম্যাজিক দেখা গেল আরও একবার। গোল করে মাইলফলক ছোঁয়ার সহজ সুযোগ পেয়েছিলেন। যদিও নিজে গোল না করে সতীর্থ সুয়ারেজকে দিয়ে গোল করালেন আর্জেন্টাইন তারকা। মেসি-সুয়ারেজের যুগলবন্দী পুরনো ছন্দে আবার ঝড় তোলে মাঠে। তবে সেল্টা ভিগোর সঙ্গে ২-২ ব্যবধানের ড্র বার্সিলোনার লীগ জয়ের স্বপ্ন যেন জোরালো ধাক্কা খেল।

স্প্যানিশ লা লিগা জয়ের দৌড়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে সাপ-লুডোর খেলা চলছিল বার্সিলোনার। দুই দলের পয়েন্ট ছিল সমান। একবার রিয়াল এগোচ্ছিল, তো পরক্ষণেই বার্সা বসে পড়ছিল এক নম্বরে। সেল্টা ভিগোর বিরুদ্ধে অচমকাই পয়েন্ট হারিয়ে রিয়ালকে লড়াইয়ে এগিয়ে দিল কাতালান ক্লাবটি। ষে মুহূর্তে ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করে মেসিদের উৎসবে জল ঢেলে দেন ইয়াগো আসপাস। ফলে লা লিগায় আরও একটা ম্যাচ ড্র করে সন্তুষ্ট থাকতে হয় বার্সেলোনাকে। অত্যন্ত রোমাঞ্চকর ম্যাচে সেল্টার কাছে বার্সিলোনা আটকে যায়।

অথচ ম্যাচ শুরুর ২০ মিনিটের মাথায় ফ্রি-কিক থেকে গোল করার হাতছানি ছিল লিওনেল মেসির সামনে। তিনি গোলে শট না নিয়ে বল উড়িয়ে দেন সুয়ারেজকে লক্ষ্য করে। নিখুঁত হেডারে গোল করেন উরুগুয়ের স্ট্রাইকার। মেসি গোল করলে ক্লাব ও দেশের জার্সি মিলিয়ে এটা তার ৭০০তম গোল হতে পারত। ৫০ মিনিটের মাথায় স্মোলোভের গোল ম্যাচে সমতা ফেরায় স্বাগতিক সেল্টা। ৬৭ মিনিটে আবারও সুয়ারেজকে দিয়ে গোল করান বার্সিলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। বার্সিলোনা এগিয়ে যায় ২-১ গোলে। ৮৮ মিনিটে আসপাসের গোলে বার্সার জয়ের স্বপ্ন চুরমার হয়ে যায়। সেল্টার বিপক্ষে ম্যাচ ড্র করার ফলে ৩২ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে আপাতত লীগ টেবিলের শীর্ষে উঠে আসে বার্সিলোনা। তবে রিয়ালের লীগ জয়ের সম্ভাবনা উজ্জ্বল হয় মেসিরা পয়েন্ট খোয়ানোয়। দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের সংগ্রহে রয়েছে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট। অর্থাৎ পরের ম্যাচ জিতলেই বার্সিলোনার থেকে ২ পয়েন্টের ব্যবধান তৈরি করে নেবে জিনেদনি জিদানের দল।

রবিবার রাতেই আবার মাঠে নামে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষ এস্পানিওল। স্বাভাবিক সময় হলে ম্যাচটা নিয়ে খুব বেশি উত্তাপ থাকত না স্পেনে। কিন্তু এটা যে এগিয়ে যাওয়ার লড়াই। তাই তো, তালিকার ২০ নম্বরের বিপক্ষের ম্যাচটাও এত গুরুত্বপূর্ণ জিনেদিন জিদানের জন্য। জিতে গেলে শিরোপার দিকে এক ধাপ এগিয়ে যাবে রাজারা, আর হারলে আবারও করতে হবে বার্সিলোনার জন্য অপেক্ষা। দল নিয়ে অবশ্য খুব বেশি চিন্তা নেই জিজুর। দারুণ ফর্মে আছেন বেনজামা, এ্যাসেনসিও, ভিনিসিয়াসরা। হ্যাজার্ড, জোভিক, ডিয়াজদের বাজে ফর্মটা তাই কপালে ভাঁজ ফেলতে পারেনি ফরাসী লিজেন্ডের। সঙ্গে অতীত ইতিহাসকেও পক্ষে পাবে মাদ্রিদিস্তারা। শেষ তিন দেখাতে পয়েন্ট হারাতে হয়নি রিয়ালকে। আর দশ ম্যাচের মাত্র একটিতেই রিয়ালের জালে বল পাঠাতে পেরেছিল এস্পানিওল। তারপরও অবশ্য, অতি আত্মবিশ্বাসী হতে চাননি জিনেদিন জিদান। মাঠে সুন্দর ফুটবল উপহার দিয়েই জয় প্রত্যাশার কথা ম্যাচের আগে জানান তিনি।

এ ব্যাপারে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান জানান, এখন সব ম্যাচই আমাদের জন্য ফাইনাল। একটা পয়েন্টও হারানোর মতো বিলাসিতা দেখানোর উপায় নেই। আমরা ভাল ছন্দে আছি। এস্পানিওলের বিপক্ষে ইতিহাসটাও আমাদের পক্ষেই। কিন্তু এর কোন কিছুই ম্যাচে আমাদের হয়ে কাজে আসবে না। আমাদের জিততে হলে ভাল খেলতে হবে। বার্সিলোনা পয়েন্ট হারিয়েছে, এটা আমাদের জন্য সুযোগ। কোনভাবেই এটাকে হাতছাড়া করা যাবে না। আমি আজীবন রিয়ালের কোচ থাকব না। যতদিন আছি, চাই সবকিছু জিততে। আমার কাছে দুনিয়ার শ্রেষ্ঠ ফুটবলাররা আছে। না জেতার কোন কারণ নেই।’

শীর্ষ সংবাদ:
রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম         রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র        
//--BID Records