মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা ॥ যুক্তরাষ্ট্রের ২ অঙ্গরাজ্যে ফের কড়াকড়ি

করোনা ॥ যুক্তরাষ্ট্রের ২ অঙ্গরাজ্যে ফের কড়াকড়ি

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস মহামারির তীব্রতা বাড়তে থাকায় ফের কড়াকড়ি আরোপ করা হয়েছে দুইটি অঙ্গরাজ্যে। কয়েক সপ্তাহ আগেই দেশটিতে লকডাউন তুলে নিয়ে অর্থনৈতিক কার্যক্রমের গতি ফেরানো শুরু হয়েছিল। কিন্তু কিছুদিন ধরে রেকর্ড সংখ্যক সংক্রমণের কারণে ফের কড়াকড়ি আরোপ করা হয়েছে ফ্লোরিডা ও টেক্সাসে।

গত শনিবার নতুন করে ৯ হাজার ৫৮৫ জন আক্রান্তের রেকর্ড গড়েছে ফ্লোরিডা। প্রায় সপ্তাহ দুয়েক ধরেই প্রতিদিন দৈনিক আক্রান্তের সংখ্যার রেকর্ড গড়ছে তারা। অঙ্গরাজ্যটিতে এ পর্যন্ত মোট ১ লাখ ৩২ হাজারের বেশি রোগী শনাক্ত হয়েছে, মারা গেছে ৩ হাজার ৩০০ জনেরও বেশি।

সংক্রমণ বাড়তে থাকায় গত সপ্তাহে টেক্সাস, ফ্লোরিডা ও অ্যারিজোনায় ব্যবসা-বাণিজ্য পুরোদমে চালুর সিদ্ধান্ত স্থগিত করা হয়েছিল। শুক্রবার ফ্লোরিডার গভর্নর রন ডেসান্তিস অঙ্গরাজ্যটিতে নতুন বিধিনিষেধ আরোপ করেছেন। সেখানকার বারগুলোতে ক্রেতাদের অ্যালকোহল পান নিষিদ্ধ করা হয়েছে।

টেক্সাসেও অনেকটা একই অবস্থা। সপ্তাহখানেক ধরে মার্কিন এ অঙ্গরাজ্যটিতে হু হু করে বাড়ছে করোনার সংক্রমণ। এ কারণে গভর্নর গ্রেগ অ্যাবোট সেখানকার সব বার বন্ধ এবং ৫০ শতাংশ ধারণক্ষমতায় রেস্টুরেন্ট খোলা রাখার নির্দেশ দিয়েছেন।

টেক্সাসের গ্যালেনা পার্ক শহরে রাতভর কারফিউ জারি করেছেন সেখানকার মেয়র। যেকোনও মুহূর্তে শহরটির হাসপাতালগুলোর ধারণক্ষমতা পূরণ হয়ে যাওয়ার আশঙ্কার কথাও জানিয়েছেন তিনি।

সূত্র: বিবিসি

শীর্ষ সংবাদ:
শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records