মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রী ফের নাইম গওহরের পরিবারকে অনুদান দিলেন

  • একটি প্লট বা ফ্ল্যাট প্রদানের জন্যও নির্দেশনা

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা পদকপ্রাপ্ত গীতিকার প্রয়াত নাইম গওহরের পরিবারের প্রতি আবারো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। তিনি তার পরিবারের সদস্যদের ৫ লাখ টাকার অনুদান প্রদান করেন। খবর বাসসর।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম শুক্রবার বলেন, ‘প্রধানমন্ত্রী পরিবারটিকে একটি প্লট অথবা ফ্লাট প্রদানের জন্যও সংশ্লিষ্ট মহলকে নির্দেশনা প্রদান করেন।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী বৃহস্পতিবার তার কর্মকর্তাদের মাধ্যমে অনুদানের ৫ লাখ টাকা নাইম গওহরের অসুস্থ স্ত্রী রাজিয়া গওহরের উত্তরার বাড়িতে পাঠিয়ে দেন।’ প্রেস সচিব বলেন, ২০১৬ সালেও নাইম গওহরের পরিবারকে অনুদান হিসেবে প্রধানমন্ত্রী ২৫ লাখ টাকা প্রদান করেছিলেন এবং তখনও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাদের জন্য একটি ফ্লাট অথবা প্লট বরাদ্দের নির্দেশ দেন। কিন্তু নানা জটিলতার কারণে পরিবারটি এখনও ফ্লাট বা প্লট কোন কিছুই পায়নি। বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আনলে তিনি তৎক্ষণাৎ গওহরের পরিবারকে ৫ লাখ টাকা প্রদান করেন এবং একইসঙ্গে তার পরিবারকে দ্রুততার সঙ্গে একটি প্লট অথবা ফ্লাট হস্তান্তরের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেন, বলেন প্রেস সচিব।

তিনি আরও বলেন, গওহর নাইমের কন্যা ইলোরা গওহর পুনরায় তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অন্তরের অন্তস্থল থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি জানান, তার ৭৬ বছর বয়েসী মাতা এখন ক্যান্সার এবং পারকিনসন রোগে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। নাইম গওহর ২০১৫ সালের ৭ অক্টোবর ৯৩ বছর বয়সে বার্ধক্যজনিত জটিলতায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মারা যান। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাতেই তাকে বিএসএমএমইউতে ভর্তি করা হয়েছিল। এর আগে ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতাতেই তার ওপেন হার্ট সার্জারি হয়েছিল। মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ নাইম গওহর ২০১২ সালে দেশের সর্বোচ্চ জাতীয় পুরস্কার ‘স্বাধীনতা পদক’-এ ভূষিত হন। মুক্তিযুদ্ধকালে তার রচিত অসংখ্য দেশাত্মবোধক গান সে সময়ের মুক্তিকামী দেশবাসীর মধ্যে সাহসের সঞ্চার করে।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records