মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিতল চেলসি হারল সিটি, মাঠে না থেকেও চ্যাম্পিয়ন লিভারপুল

জিতল চেলসি হারল সিটি, মাঠে না থেকেও চ্যাম্পিয়ন লিভারপুল

অনলাইন ডেস্ক ॥ মাঠে খেলছিল ম্যানচেস্টার সিটি ও চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজের এই ম্যাচটিতে সজাগ দৃষ্টি ছিল লিভারপুলেরও। কেননা টেবিলের দুই নম্বরে থাকা ম্যান সিটি পয়েন্ট খোয়ালেই যে অধরা প্রিমিয়ার লিগ শিরোপা যাবে অলরেডদের ঘরে।

ম্যাচে হয়েছেও তাই! ম্যান সিটি শুধু পয়েন্টই হারায়নি, হেরে গেছে ম্যাচ। নিজেদের ঘরের মাঠে চেলসি জিতেছে ২-১ গোলের ব্যবধানে। আর এতেই চলতি মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে গেছে লিভারপুল। তাও কি না ৭ ম্যাচ হাতে রেখেই।

প্রিমিয়ার লিগের ৩১ রাউন্ড শেষে লিভারপুলের সংগ্রহ ৮৬ পয়েন্ট। অন্যদিকে দুই নম্বরে থাকা ম্যান সিটির ঝুলিতে রয়েছে ৬৩ পয়েন্ট। নিজেদের বাকি থাকা ৭ ম্যাচে পূর্ণ ২১ পয়েন্ট পেলেও সিটির হবে ৮৪ পয়েন্ট। অর্থাৎ লিভারপুল বাকি সব ম্যাচ হারলেও কোন সমস্যা হবে না, শীর্ষেই থাকবে তারা।

এ সুবাদে মাঠে না থেকেও লিগ শিরোপা জিতে নিয়েছে লিভারপুল। ১৯৮৯-৯০ মৌসুমে সবশেষ ইংল্যান্ডের শীর্ষ পর্যায়ের লিগ জিতেছিল লিভারপুল। নাম বদলে প্রিমিয়ার লিগ হওয়ার পর জেতেনি একবারও। অবশেষে ৩০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে চ্যাম্পিয়ন হলো অলরেডরা।

চেলসির জয় লিভারপুলের জন্য এসেছে উপহার হিসেবেই। ম্যান সিটিকে হারিয়ে চেলসি অবশ্য নিজেদের চতুর্থ স্থান পাকাপোক্ত করেছে আরও। ৩১ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৫৪ পয়েন্ট। পঞ্চম স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে এগিয়ে ৫ পয়েন্টে।

বৃহস্পতিবার রাতে চেলসির মাঠে খেলতে গিয়ে পুরো ম্যাচজুড়ে বল দখলের লড়াইয়ে স্পষ্টত এগিয়ে ছিল ম্যান সিটি। কিন্তু কাজের কাজ গোল হয়েছে মাত্র একটি। অন্যদিকে পেনাল্টি থেকে পাওয়া গোলের সুবাদে জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা।

ম্যাচের ৩৬ মিনিটে অবশ্য প্রথম গোলটা করেছিল চেলসিই। সিটির খেলোয়াড়দের ভুল বোঝাবুঝিতে বল পেয়ে যান ক্রিশ্চিয়ান পুলিসিচ। সুযোগ সন্ধানী এ খেলোয়াড় ক্ষিপ্রতার সঙ্গে ভেদ করেন সিটির রক্ষণ, খুঁজে নেন জালের ঠিকানা।

দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচে সমতা আনেন সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। কিন্তু ৭৮ মিনিটে পন্ড হয়ে যায় সব। ডি-বক্সের মধ্যে হ্যান্ড বল করেন ফার্নানদিনহো। পেনাল্টি পায় চেলসি। স্পট কিক থেকে দলের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ার ফরোয়ার্ড উইলিয়ান।

শীর্ষ সংবাদ:
প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা         অপরাধের ধরন-মাধ্যম প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছে : এনটিএমসি পরিচালক         হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলায় বহিরাগতরাও অংশ নিয়েছিল ॥ স্পিকার         মেয়র আতিকের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ         ব্যাক্তির অপরাধে কোন সম্প্রদায়কে দায়ী করা যাবে না ॥ শিক্ষামন্ত্রী         কুমিল্লার ঘটনার মুলহোতা পলাতক, শিগগিরই গ্রেফতার ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         পা থেকে মাথা পর্যন্ত অসাম্প্রদায়িক চেতনার মূল্যবোধে সজ্জিত হতে হবে ॥ ইনু         দুর্নীতির মামলার ভয় দেখিয়ে চিকিৎসকের ৯৫ লাখ টাকা আত্মসাত ॥ গ্রেফতার ২         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের দ্রুত খুঁজে বের করা হবে’         অপরাধী শনাক্তে সক্ষমতা বাড়ল র‍্যাবের         যবিপ্রবিতে ফিজিওথেরাপি চিকিৎসায় রোবোটিক্স প্রযুক্তি ব্যবহার শীর্ষক সেমিনার         সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় আ.লীগের         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি