বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তবু করোনা রোধে কাজ করছেন মাশরাফি

তবু করোনা রোধে কাজ করছেন মাশরাফি

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের সংক্রমণ রোধে শুরু থেকেই কাজ করে গেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। আর সেখানে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ওপরে দায়িত্ব হিসেবেই ব্যতেছে বিভিন্ন কার্যক্রমে অংশ নেয়া। কারণ তিনি জনপ্রতিনিধি। সেজন্য শুরু থেকেই নানা উদ্যোগ নিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। ব্যক্তিগত উদ্যোগে এবং মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের’ মাধ্যমে অনেক কার্যক্রম, সাহায্য-সহযোগিতাও করেছেন তিনি। আর এসব করতে গিয়ে নিজেই এখন করোনা আক্রান্ত। ঢাকায় নিজ বাসাতে থেকেই তিনি করোনা থেকে সুস্থ হয়ে উঠতে চিকিৎসকদের পরামর্শ অনুসারে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলছেন।

আর এর মধ্যেও তিনি করোনা প্রতিরোধে কাজও করে যাচ্ছেন। সামাজিক যোগাযোগের মাধ্যম হোয়াটসএ্যাপের মাধ্যমে তিনি বিভিন্ন দিক-নির্দেশনা দিয়ে যাচ্ছেন। আর কোথাও সশরীরের উপস্থিতির প্রয়োজন হলে ব্যক্তিগত সহকারী জামিল আহমেদ সানি যাচ্ছেন।

করোনার ধাক্কা মাশরাফির পরিবারে প্রথমে লেগেছিল তার শাশুড়ি ও স্ত্রীর বড় বোনের মেয়ে আক্রান্ত হওয়ার মাধ্যমে। তবে তাদের মাধ্যমে সংক্রমণের কোন সম্ভাবনা নেই মাশরাফির। কারণ তাদের কাছে যাননি তিনি। তবে মাশরাফির জন্য অনুপ্রেরণা এখন সেই দু’জনই। তারা ইতোমধ্যেই সর্বশেষ টেস্টে করোনা নেগেটিভ হয়েছেন। আর ক্যারিয়ারের প্রতিটা সময় মাশরাফি নিজেকে যোদ্ধা হিসেবে পরিচয় দিয়েছেন।

তিনি নিজেও তাই ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়ে দিয়েছেন ভাল আছেন। মাশরাফি সংসদে যাতায়াত করেছেন এবং বিভিন্ন কর্মকা-েও যেতে হয়েছে। এতেই করোনা আক্রান্ত হয়েছেন মাশরাফি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এবিএম আব্দুল্লাহ তার সার্বিক খোঁজ খবর রাখছেন। ঘরে বসেই প্রয়োজনীয় সব স্বাস্থ্যবিধি মেনে চলছেন এবং স্ত্রী ও বাল্যবন্ধু তার পাশে আছেন। তবে আক্রান্ত হওয়ার পরই দুই সন্তানকে নড়াইলে পাঠিয়েছেন মাশরাফি। তাদের করোনা টেস্ট নেগেটিভ এসেছে। এখন বাসায় বিশ্রাম নিয়ে, টিভি দেখে এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে সক্রিয় থেকে সময় কাটাচ্ছেন মাশরাফি। এর মধ্যেই রাজনৈতিক কর্মকা- এবং করোনা রোধে বিভিন্ন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন অনলাইনে।

হোয়াটসএ্যাপ গ্রুপে বিভিন্ন দিক-নির্দেশনা দিচ্ছেন তিনি। এই গ্রুপে প্রশাসনের অনেক কর্তা ব্যক্তিরাই আছেন। কোন সমস্যা হলে সবকিছু দেখভাল করছেন মাশরাফির ব্যক্তিগত সহকারী জামিল আহমেদ সানি। সানি এ বিষয়ে বলেছেন, ‘ভাই (মাশরাফি) অসুস্থ হলেও তার কাজ থেমে নেই। সবকিছুই অনলাইনে তিনি দেখছেন। আমাদের একটা হোয়াটসএ্যাপ গ্রুপ আছে। ওখানে ডিসি-এসপিরা আছেন। কোন দিক-নির্দেশনার প্রয়োজন হলে উনি ওখানেই দিচ্ছেন। এছাড়া কোথাও যোগাযোগের প্রয়োজন হলে আমি করছি। কোথাও যেতে হলে আমি যাচ্ছি।’

শীর্ষ সংবাদ:
গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া