শনিবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা উপসর্গ নিয়ে আরও ২৬ জনের মৃত্যু

করোনা উপসর্গ নিয়ে আরও ২৬ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রাজশাহীতে এক, পাবনায় ৩, বগুড়ায় ২, বরিশালে ৪, রংপুরে ৩, গাইবান্ধায় ২, নোয়াখালীতে ২, নারায়ণগঞ্জে এক, ভোলায় এক, হবিগঞ্জ কারাগারে এক হাজতি, চট্টগ্রাম এক, খুলনায় ৩, কুড়িগ্রামে এক এবং মৌলভীবাজারে একজন রয়েছেন। বিভিন্ন জেলায় মারা যাওয়া এসব ব্যক্তিদের মধ্যে বৃদ্ধ ও নারী রয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন জেলায় যাদের শরীরে করোনার লক্ষণ পাওয়া যায়নি এমন ৩৮২ জনকে কোয়ারেন্টাইন শেষে মুক্ত করে দেয়া হয়েছে। অন্যদিকে নতুন করে যাদের শরীরে করোনা আছে বলে সন্দেহ করা হয়েছে এমন ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। এছাড়া বিভিন্ন জেলায় করোনার লক্ষণ পাওয়ায় অনেক গ্রামের বাড়িঘর, দোকানপাট ও এলাকা বন্ধ রাখা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

রাজশাহী, পাবনা ও বগুড়া ॥ রাজশাহী, পাবনা ও বগুড়ায় করোনা উপসর্গ নিয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। বুধবার রাতে তাদের মৃত্যু হয়। একই সময়ে রাজশাহী বিভাগে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন আরও ১৬৬ জন। এ নিয়ে বিভাগের আট জেলায় এখন মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩২৭ জন। আর মোট মৃতের সংখ্যা ৬৬ জন। বৃহস্পতিবার বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডাঃ গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন করে মারা যাওয়া ৫ জনের মধ্যে ৩ জনের বাড়ি পাবনা। আর একজন রাজশাহী ও ২ জন বগুড়ার বাসিন্দা। রাজশাহী জেলায় এ পর্যন্ত ৭, বগুড়ায় ৪৩, নওগাঁয় ৪, নাটোরে ১, সিরাজগঞ্জে ৩ এবং পাবনায় ৮ জন মারা গেছেন। চাঁপাইনবাবগঞ্জ এবং জয়পুরহাটে এখনও কারও মৃত্যু হয়নি। বিভাগে নতুন শনাক্ত ১৬৬ করোনা রোগীর মধ্যে ১০৯ জনই বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ২৭, চাঁপাইনবাবগঞ্জে ৫, জয়পুরহাটে ১, সিরাজগঞ্জে ১০ এবং পাবনায় ১৪ জনের করোনার সংক্রমণ ধরা পড়েছে। এ পর্যন্ত বগুড়ায় মোট ২ হাজার ৫১৬, রাজশাহীতে ৩৫৭, জয়পুরহাটে ২৫৬, নওগাঁয় ২৪০, সিরাজগঞ্জে ৩০৯, পাবনায় ৪০৭, নাটোরে ১৪৮ এবং চাঁপাইনবাবগঞ্জে ৯৪ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়েছেন মোট ৮৪৮ জন। এর মধ্যে নওগাঁর ২০২, জয়পুরহাটের ১৩৬, বগুড়ার ২৮৩, নাটোরে ৫৫, চাঁপাইনবাবগঞ্জে ৫৪, রাজশাহীতে ৬৮, সিরাজগঞ্জে ১৮ এবং পাবনায় ৩২ জন করোনামুক্ত হয়েছেন।

বরিশাল ॥ করোনা উপসর্গ নিয়ে শেবাচিম হাসপাতালে করোনা ওয়ার্ডে চার রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় পটুয়াখালী সদর উপজেলার দুলবাক গ্রামের ইদ্রিস হাওলাদার (৭৫) এবং বাকেরগঞ্জ উপজেলার পাদ্রীশিবপুর গ্রামের মজিবর রহমান (৭৬) মৃত্যুবরণ করেন। এর আগে বুধবার বিকেলে উজিরপুর উপজেলার সানুহার গ্রামের আব্দুর রহমানের স্ত্রী মনোয়ারা বেগম (৬৫) ও পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার গাইনখালী গ্রামের হাসেম হাওলাদারের পুত্র শাহ আলম (৭০) মারা যায়। তাদের প্রত্যেকের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে প্রেরণ করা হয়েছে।

রংপুর ॥ রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে এক নারীসহ ৩ জন মৃত্যুবরণ করেছে। এই নিয়ে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে ৯ জনসহ মৃত্যু সংখ্যা দাঁড়াল ১৫ জনে।

গাইবান্ধা ॥ গাইবান্ধায় করোনা উপসর্গ নিয়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে। মৃত দু’জনের মধ্যে একজন গাইবান্ধা পৌরসভার মেয়রের ফুফাত ভাই হওয়ায় মেয়র ও মেয়রের পরিবার এবং মৃত ব্যক্তির পরিবার-পরিজন এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছে।

নোয়াখালী ॥ নোয়াখালীতে করোনা উপসর্গ নিয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও ১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া চব্বিশ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ১৮২৮ জন, মৃত্যু ৪২ জন ও সুস্থ হয়েছেন ৭৪৮ জন।

নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আরও এক বৃদ্ধের (৭৫) মৃত্যু হয়েছে। তিনি আড়াইহাজার উপজেলার সাতগাঁয়ের বাসিন্দা ছিলেন। জেলায় এ নিয়ে করোনাভাইরাসে দুই ডাক্তার, এক সিনিয়র স্টাফ নার্সসহ মোট ১০৯ জনের মৃত্যু হলো। গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ভোলা ॥ ভোলায় করোনা উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। অপরদিকে নতুন করে চার নারীসহ আরও ২০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

মৌলভীবাজার ॥ করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী শ্রীমঙ্গল লালবাগ নিবাসী ও শহরের সেন্ট্রাল রোডের বিশিষ্ট সুপারি ব্যবসায়ী মুহিবুর রহমান মবু। বুধবার রাত দুইটায় শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। মৃত ব্যক্তিকে দাফন করল ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন শ্রীমঙ্গল উপজেলা টিম।

মাগুরা ॥ মাগুরায় তিন এলাকায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় লকডাউন চলছে। এলাকাগুলো হচ্ছে মাগুরা পৌর এলাকার ৪নং ওয়ার্ডের খানপাড়া, পিটিআই পাড়া ও একতা কাঁচাবাজার এলাকা। স্বাস্থ্য বিভাগ এলাকাগুলোকে রেড জোন চিহ্নিত করে মাগুরা সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সবাইকে এলাকা থেকে প্রবেশ ও বের হতে নিষেধ করে ব্যানার টানানো হয়েছে। এদিকে বৃহস্পতিবার একই দিনে মাগুরায় ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হলো ৯০ জন এবং মৃত্যু হয়েছে ২ জনের।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুুরে অব্যাহতভাবে কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে রেড জোন হিসেবে পাঁচ উপজেলার চারটি পৌরসভা এবং ১১টি ইউনিয়নে বুধবার ১০ম দিনের মতো ঢিলেঢালাভাবে লকডাউন চলছে। এরমধ্যে সদর উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৫ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাই শেষ করেছেন ৩৮২জন।

চাঁদপুর ॥ চাঁদপুর জেলায় নতুন করে সাত উপজেলায় আরও ১৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন ১৭ জনসহ জেলায় করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৬৬৯ জন। এর মধ্যে মৃত্যুবরণ করেছেন ৪৯ জন। সুস্থ হয়েছেন ১৮৪ জন। উপসর্গ নিয়ে জেলায় মৃত্যু অব্যাহত। বুধবার সন্ধ্যা পর্যন্ত জেলার মতলব দক্ষিণ, কচুয়া ও হাজীগঞ্জ উপজেলায় ৬ জনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে।

খাগড়াছড়ি ॥ খাগড়াছড়িতে গত ২৪ ঘণ্টায় পুলিশ ও স্বাস্থ্যকর্মীসহ ১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ শ’ ৮৭ জন। এর মধ্যে পুলিশ সদস্য ৮০ ও স্বাস্থ্যকর্মী ১৭ জন। তবে এর মধ্যে ৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

কেরানীগঞ্জ ॥ কেরানীগঞ্জে বৃহস্পতিবার নতুন করে আরও ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৮৪ জনে।

সাতক্ষীরা ॥ গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে আরও ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১৩২ জন করোনা আক্রান্ত হয়েছেনে। বৃহস্পতিবার দুপুরে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার থেকে পাওয়া নমুনা রিপোর্ট ২০ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে বলে জানিয়েছেন সাতক্ষীরার স্বাস্থ্য বিভাগ।

ঝালকাঠি ॥ জেলায় বৃহস্পতিবার পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ১ জন আক্রান্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ১৬৭ জন আক্রান্ত হলো। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ৬০ জন সুস্থ হয়েছে এবং ৭ জন মৃত্যুবরণ করেছেন।

নীলফামারী ॥ করোনা সংক্রমণের সংখ্যায় নীলফামারী জেলা নতুন করে আরও ৫ জন পজেটিভ শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন ডাঃ রনজিৎ কুমার বর্মণ বিষয়টি নিশ্চিত করেন।

ঠাকুরগাঁও ॥ জেলায় গত ২৪ ঘণ্টায় জেলায় আরও একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ১৯১ জনের করোনা শনাক্ত হলো। এদিকে জেলার পাঁচ উপজেলার মানুষের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে পাঠাতে হয় দিনাজপুর অথবা রংপুরে। এতে নমুনা পরীক্ষার ফলাফল পেতে সময় লাগছে ১০-১২ দিন। ফলে নমুনা দেয়া ব্যক্তি করোনায় আক্রান্ত কি না স্বল্প সময়ে জানতে পারছেন না।

চট্টগ্রাম ॥ করোনা আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। শহীদুল আনোয়ার (৬২) নামের একজন চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসক বুধবার রাতে মারা যান। এ নিয়ে চট্টগ্রামে করোনা সংক্রমিত হয়ে মোট ১০ চিকিৎসকের মৃত্যু হলো। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল সূত্র জানায়, করোনা উপসর্গ নিয়ে গত ২৬ মে চমেক হাসপাতালে ভর্তি হয়েছিলেন ডাঃ শহীদুল আনোয়ার। চক্ষু চিকিৎসক শহীদুল আনোয়ারসহ এ পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ চিকিৎসক।

খুলনা ॥ জ্বর, শ্বাসকষ্টসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক স্কুল শিক্ষকসহ ৩ জনের মৃত্যু হয়েছে। খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা সাসপেকটেড আইসোলেশন ওয়ার্ডে বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন- মোঃ জান্নাতুল ফেরদৌসসহ (৪০)। তিনি খুলনা জিলা স্কুলের শিক্ষক বলে জানা গেছে। মৃত অপর দু’জন হলেন- খুলনা মহানগরীর বাগমারা এলাকার সোহরাব শেখের ছেলে হারুন শেখ (৫৫) ও রায়েরমহলের আবু বক্কর সিদ্দিকের ছেলে বাবু (৪৫)।

কুড়িগ্রাম ॥ চিলমারীর করোনা পজিটিভ হওয়া এক এনজিও কর্মী (৫০) রংপুর মেডিক্যালে মারা গেছেন। তিনি বুধবার রাতে মারা যান। বৃহস্পতিবার সকালে জেলা সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান এ ব্যাপারে তথ্য নিশ্চিত করেন।

হবিগঞ্জ ॥ জেলা কারাগারে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শাহিন আহমেদ (৪০) নামের এক হাজতির মৃত্যু হয়েছে। তিনি চুনারুঘাট উপজেলার বড়আব্দা গ্রামের সালেহ আহমদের ছেলে।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records