শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুর্নামেন্ট আয়োজন করে ক্ষমা চাইলেন জোকোভিচ

টুর্নামেন্ট আয়োজন করে ক্ষমা চাইলেন জোকোভিচ
  • স্ত্রীসহ করোনায় আক্রান্ত সার্বিয়ান টেনিস তারকা

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসে আক্রান্ত হলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ ও তার স্ত্রী। আশঙ্কা আগেই ছিল, এবার বিবৃতির মাধ্যমে করোনা রিপোর্ট পজিটিভ আসার কথা স্বীকার করেছেন সার্বিয়ান তারকা। ক্রোয়েশিয়া থেকে নিজের দেশ সার্বিয়ার বেলগ্রেডে ফিরে সোমবার করোনার পরীক্ষা করিয়ে ছিলেন নোভাক জোকোভিচ। সেই রিপোর্টই মঙ্গলবার পজিটিভ এসেছে।

জানিয়ে রাখা ভাল যে, বেলগ্রেডে জোকোভিচের আয়োজিত প্রদর্শনী টুর্নামেন্ট নিয়ে ইতোমধ্যেই তোলপাড় টেনিস বিশ্বে। কেননা, সেখানে খেলতে আসা খেলোয়াড় ও কোচিং সদস্যরা একের পর এক করোনায় আক্রান্ত হচ্ছেন। জোকোভিচের আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ওই টুর্নামেন্টে অংশ নিতে আসা বুলগেরিয়ার তারকা গ্রিগর দিমিত্রোভ এবং বোর্না চোরিচ। এরপর জোকোভিচের সঙ্গে দিমিত্রোভের কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও ভাইরাল হতে দেখা যায়। যে কারণে জোকোভিচ নিজেও করোনা আক্রান্ত হতে পারেন কিনা, সেই আশঙ্কা দেখা দিয়েছিল। অবশেষে সেটাই বাস্তবে রূপ নিল। নিজের আক্রান্ত হওয়া খবর প্রসঙ্গে বিবৃতিতে নোভাক জোকোভিচ বলেছেন, ‘বেলগ্রেডে ফেরার পর পরই আমরা পরীক্ষা করিয়েছিলাম। আমার পজিটিভ এসেছে। জেলেনার রিপোর্টও একই এসেছে। তবে আমাদের সন্তানদের রিপোর্ট নেগেটিভ এসেছে। আমি আগামী ১৪ দিন সেলফ আইসোলেশনে থাকব। ৫ দিন বাদে আবারও পরীক্ষা করাব।’ সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছিলেন জোকোভিচের ফিটনেস কোচ মার্কো পানিচি। তারপরও ঝুঁকি নিয়ে বেলগ্রেডে কেন টেনিস টুর্নামেন্টের আয়োজন করতে গেলেন সার্বিয়ান তারকা? সেজন্য জোকোভিচের সমালোচনা করেছিলেন অনেকেই। তার পেছনে কারণও ছিল, মাস্ক ছাড়া অনেক দর্শককে দেখা যায় জোকোভিচের এই টেনিস টুর্নামেন্টে। শুধু তাই নয়, ম্যাচ শেষে খেলোয়াড়দের একে অপরকে আলিঙ্গন করতেও দেখা গেছে। শোনা যায়, ম্যাচ শেষে রাতে নাইট ক্লাবেও গিয়েছিলেন খেলোয়াড়রা। জোকোভিচের পাশাপাশি ডোমিনিক থিয়েম এবং আলেকজান্ডার জেরেভদেরও করোনা পরীক্ষা করা হয়েছে। যদিও তাদের রিপোর্ট এখনও আসেনি।

তবে প্রদর্শনী প্রতিযোগিতা আয়োজনের জন্য শুধু সমালোচনা নয় বরং গ্রেফতারেরও দাবি উঠে জোকোভিচের বিরুদ্ধে। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দর্শকরা লিখেছেন, ‘এখনই জোকোভিচকে গ্রেফতার করা হোক। সে একজন আসামি।’ খেলোয়াড়দের করোনা হওয়ায় টুর্নামেন্টটি শেষ পর্যন্ত বাতিল করা হয়। পরে এক বিবৃৃতিতে জোকোভিচও দুঃখ প্রকাশ করেন এবং ক্ষমা চেয়ে নেন। তিনি বলেন, ‘প্রতিটি সংক্রমণের জন্য আমি অত্যন্ত দুঃখিত। আশা করছি, যারা করোনায় আক্রান্ত হয়েছেন তাদের শরীরে জটিল কিছু আর হবে না। আমি প্রত্যেকের সুস্বাস্থ কামনা করছি।’ করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে বন্ধ হয়ে গেছে বিভিন্ন টেনিস ট্যুর। মার্চের শেষ থেকে জুলাই পর্য়ন্ত পেশাদার টেনিস স্থগিত রেখেছে টেনিসের নিয়ন্ত্রক সংস্থাগুলো। সবকিছু সঠিকভাবে এগুলে আগস্ট থেকে টেনিস ফেরার কথা। আগামী ১৪ আগস্ট থেকে এটিপি ট্যুর পুনরায় শুরু হওয়ার কথা রয়েছে। এছাড়া ৩১ আগস্ট থেকে নির্ধারিত সূচী অনুযায়ী ইউএস ওপেনও শুরু হওয়ার কথা রয়েছে। তার জন্য কড়া বিধিনিষেধও আরোপ করা হয়েছে। তবে ইউএস ওপেনের আয়োজন নিয়ে যখন বিশ্ব টেনিসে ব্যাপক আলোচনা-সমালোচনা তার আগে নোভাক জোকোভিচের মতো তারকার করোনা আক্রান্ত হওয়ার খবর টেনিসের জন্যই অনেক বড় একটা ধাক্কা।

শীর্ষ সংবাদ:
কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         রোগীর সন্তানকে মারধরের ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান        
//--BID Records