মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংস্কারহীন ৮ কিমি সড়ক \ আট গ্রামের মানুষের দুর্ভোগ

সংস্কারহীন ৮ কিমি সড়ক \ আট গ্রামের মানুষের দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৩ জুন \ দাশুরিয়া-আটঘরিয়া উপজেলায় সরাসরি যোগাযোগকারী দরগাহাট সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় এলাকার ৮ গ্রামের ২০ হাজার মানুষকে প্রতিদিন দুর্ভোগ সহ্য করে যাতায়াত করতে হচ্ছে। বর্তমানে সড়কটি যান চলাচলে অযোগ্য হয়ে উঠেছে। এলাকাবাসী দীর্ঘদিন ধরে সড়ক সংস্কারের দাবি জানালে ও কর্তৃপক্ষ নিশ্চুপ রয়েছে বলে অভিযোগ উঠেছে। দাশুরিয়া-দরগাহাট ৮ কিমি সড়কটিতে শুধু দাশুড়িয়া ইউনিয়নের মুনশিদপুর, আথাইল শিমুল, মাড়মি, সুলতানপুর, খয়েরবাড়িয়া, বাড়াহুশিয়া, বয়রা ও খালিশপুর গ্রামের ২০ হাজার মানুষ প্রতিদিন এ সড়ক দিয়ে বিভিন্ন জায়গায় যাতায়াত করে থাকে। ধানের মিলখ্যাত দাশুরিয়ায় আটঘড়িয়া, চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার হাজার হাজার মানুষকে এ সড়ক দিয়ে দাশুড়িয়ায় যাতায়াত করতে হয়।

প্রতিদিন অসংখ্য ট্রাক, ট্রাক্টর, মাইক্রোসহ বিভিন্ন যানবাহন চলাচল করতে গিয়ে বর্তমানে সড়কটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। কার্পেটিং উঠে ছোট বড় অসংখ্য গর্তের সৃষ্টি হচ্ছে। ঝুঁকি নিয়ে যাতায়াতে মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। এলাকাবাসী অভিযোগ তুলছেন, দীর্ঘ ৫ বছরে ও সড়কটির কোন সংস্কার করা হয়নি। শুধু আড়াই বছর আগে ৯৯ লাখ টাকা ব্যয়ে মুগশিদপুর থেকে মাড়মি বটতলা পর্যন্ত ২ হাজার ৬শ’ মিটার রাস্তার দুধারে ১ ফুট করে বাড়ানো হয়েছে। দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বকুল সরদার জানিয়েছেন, তিনি উপজেলার বৈঠকে সড়কটি সংস্কারের দাবি তুলেছেন। এলজিইডি থেকে তাকে জানানো হয়েছে ১০ ফিটের রাস্তাটি বাড়িয়ে ১৮ ফিট করতে জমি অধিগ্রহণ করে রাস্তাটি সংস্কার করা হবে। এলজিইডি সূত্র দাবি করেছে ১৭ টন লোডের উপযোগী এ রাস্তায় ৫০ টনের ড্রাম ট্রাক চলাচল করায় সড়কটি পুরো ভেঙ্গে গেছে। রাস্তাটি ৮ ফিট প্রশস্ত করার জন্য রাজশাহী উন্নয়ন প্রকল্পের বিবেচনাধীন রয়েছে। এলজিইডি পাবনার সহকারী প্রকৌশলী আব্দুল খালেক জানান, রাস্তাটি সংস্কারের তালিকায় অগ্রাধিকার রয়েছে। বাজেট পেলেই সংস্কার করা হবে।

শীর্ষ সংবাদ:
ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records