মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাঁদপুরে আরও ৫০ জনের করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ৪৬

চাঁদপুরে আরও ৫০ জনের করোনা শনাক্ত, মৃত্যু বেড়ে ৪৬

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর ॥ চাঁদপুর জেলায় আরও ৫০ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন ৫০জনসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬১৪জন। এই পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৪৬জন।

আজ সোমবার দুপুরে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, আজকে ঢাকা থেকে রিপোর্ট এসেছে ৩৩৫টি। এর মধ্যে পজিটিভ ৫০টি, নেগেটিভ ২৮৫টি। আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরের ৩৪জন, মতলব উত্তরে ৬জন, হাজীগঞ্জ ২জন, মতলব দক্ষিণে ৪জন, ফরিদগঞ্জে ২জন, শাহরাস্তি ১জন, কচুয়া ১জন।

সিভিল সার্জন কার্যালয় থেকে লিখিত প্রতিবেদনে জানানো হয়, এই পর্যন্ত জেলা থেকে নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে ৩৭৭১টি। রিপোর্ট এসেছে ৩১৮৮টি। পজিটিভ রিপোর্ট ৫৯৫টি। নেগেটিভ রিপোর্ট ২৫৯৩টি। অপেক্ষমান রিপোর্ট ৫৮৩টি। এই পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৬১৪জন।

আক্রান্ত ৬১৪ জনের মধ্যে চাঁদপুর সদরে ২৫২, হাইমচরে ৩৩, মতলব উত্তর ৩৩, মতলব দক্ষিণে ৭৪, ফরিদগঞ্জে ৬৩, হাজীগঞ্জ ৬৬, কচুয়া ২৯ ও শাহরাস্তিতে ৬৪জন। (ঢাকা হতে আগত ৪জন, লক্ষ্মীপুর হতে আগত ২জন, মতলব দক্ষিণ আইসিডিডিআরবি হতে প্রাপ্ত ২২জন, কুমিল্লা মেডিক্যাল কলেজ হতে প্রাপ্ত ১জন, নারায়নগঞ্জ থেকে ১জন।)

চাঁদপুরের সিভিল সার্জন ডাঃ মো. সাখাওয়াত উল্লাহ লিখিত প্রতিবেদনে জানান, এই পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থ্য হয়েছেন ১৬৩জন। মৃত্যুর সংখ্যা ৪৬জন (চাঁদপুর সদরে ১২, ফরিদগঞ্জে ৬, হাজীগঞ্জ ১৪, শাহরাস্তি ৩, কচুয়া ৫, মতলব উত্তর ৪, মতলব দক্ষিণ ২জন। চিকিৎসাধীন রোগী ৪০৫ জন (হাসপাতালে ৩৩, ঢাকায় রেফার ৬, হোম আইসোলেশনে ৩৬৬জন)।

তিনি আরো জানান, এই পর্যন্ত জেলায় আইসোলেশনে রোগীর সংখ্যা ২৮২জন। ছাড়প্রাপ্ত হয়েছেন ২৪৫জন। বর্তমানে আইসোলেশনে রোগীর সংখ্যা ৩৭জন। (কোভিড-১৯: ৩৩জন, নন কোভিড-৪জন)। এ পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ৫৭১৭জন। ছাড়প্রাপ্ত ব্যাক্তির সংখ্যা ৩৯২৩জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যাক্তির সংখ্যা ১৭৯৪জন।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records