শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেলিমেডিসিন সেবা দিচ্ছে ‘কল এ ডক্টর বিডি’

নিজস্ব প্রতিবেদক ॥ করোনা মহামারিতে সারা দেশের সার্বিক চিকিৎসা ব্যবস্থায় এক বিশাল শূন্যতা তৈরি হয়েছে। দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে সাধারণ রোগের চিকিৎসাসেবা প্রাপ্তিতে জনসাধারণকে মারাত্মক ভোগান্তি পোহাতে হচ্ছে। ‘কল এ ডক্টর বিডি’ চিকিৎসা সেবাকে মানুষের কাছে পৌঁছে দিতে টেলিমেডিসিন কার্যক্রম শুরু করে।

বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে কল এ ডক্টর বিডি অন্তর্ভুক্ত বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে ভিডিও এবং অডিও কন্সাল্টেশনের মাধ্যেমে চিকিৎসা সেবা নেয়া যাবে।

তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে আক্ষরিক অর্থেই মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করে ‘কল এ ডক্টর বিডি’।

রোগীকে যথেষ্ট সময় নিয়ে দেখা, রোগীর অসুখের বৃত্তান্ত নেয়া, প্রয়োজন হলেই কেবল টেস্ট কিংবা মেডিসিন দেয়া, প্রেসক্রিপশন ভালোভাবে বুঝিয়ে দেয়া এবং পরবর্তীকালে কল সেন্টার থেকে ফলোআপ কলের মাধ্যমে রোগীকে স্বাস্থ্য সেবা নিশ্চিত করছে কল এ ডক্টর বিডি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী জানান, সারা দেশের মানুষের কাছে আমরা এই প্রযুক্তি নির্ভর স্বাস্থ্যসেবা পৌঁছে দেবার পরিকল্পনা করেছি। এককথায় অভাবনীয় সাড়া পেয়েছি আমরা রোগী এবং তাদের স্বজনদের কাছ থেকে। আমাদের বিশ্বাস প্রযুক্তির সহায়তায় আধুনিক এবং মানসম্মত স্বাস্থ্যসেবা মানুষের কাছে পৌছেঁ দিয়ে ডিজিটাল বাংলাদেশ গঠনে অবদান রাখবে ‘কল এ ডক্টর বিডি’।

নাক, কান, গলা বিশেষজ্ঞ, মেডিসিন বিশেষজ্ঞ, মা ও শিশু (খাদ্য ও পুষ্টি) বিশেষজ্ঞ, গাইনী বিশেষজ্ঞ, শিশু বিশেষজ্ঞ, ফ্যামিলি মেডিসিন বিশেষজ্ঞ, হৃদরোগ বিশেষজ্ঞ, গ্যাস্ট্রো এন্টারোলজি বিশেষজ্ঞ, ডায়াবেটিস বিশেষজ্ঞ, ডেন্টাল বিশেষজ্ঞ, অনকোলজি বিশেষজ্ঞ, রিমাটোলজি বিশেষজ্ঞ, চক্ষু বিশেষজ্ঞ, আর্থপ্রেডিক বিশেষজ্ঞ, গ্যাস্ট্রোলজি এবং লিভার বিশেষজ্ঞ,নিউরো মেডিসিন ডাক্তার রয়েছে।

ঘরে বসেই কল এ ডক্টর বিডি -এর ভিডিও এবং অডিও কল সুবিধার মাধ্যমে শুধু নিজের জন্যই নয় বরং পরিবারের সবার জন্যই, করোনাসহ এবং করোনা ছাড়া যেকোনো স্বাস্থ্যসেবামূলক পরামর্শ নিতে ওয়েবসাইট ভিজিট করতে পারবে, www.calladoctorbd.com অথবা উল্লেখিত নাম্বারে ০১৮৮৬৩৫৭৭৩৩, ০১৮৩৩৭৭৫৪৭৫ কল করে স্বাস্থ্যসেবা নেয়া যাবে।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records