মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী

হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ শনিবার বলেছেন, হাসপাতালের দুয়ারে দুয়ারে ঘুরে করোনা আক্রান্ত রোগী এ্যাম্বুলেন্সে মৃত্যুবরণ করছেন। বিভিন্ন হাসপাতালে অনেককেই ভর্তি করা হচ্ছে না, যা কোনভাবেই কাম্য নয়। হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী কাজ। এসব ঘটনা সরকার পর্যবেক্ষণ করছে। সময়মতো অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। দুপুরে টেলিকনফারেন্সের মাধ্যমে চট্টগ্রামের আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে করোনা চিকিৎসায় ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ড উদ্বোধনকালে মন্ত্রী এসব কথা বলেন। এ সময় টেলিকনফারেন্সে যুক্ত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, সিটি মেয়র আ জ ম নাছির, বিভাগীয় কমিশনার একেএম আজাদ প্রমুখ।

ডাক্তার ও নার্সদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, স্বাস্থ্য কর্মীরা হলেন সম্মুখযোদ্ধা। তাদের যদি পলায়নপর মনোবৃত্তি হয় তা হবে যুদ্ধের ময়দান থেকে পালিয়ে আসার মতো। মন্ত্রী করোনা মোকাবেলায় সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। বক্তারাও অনুরূপ বক্তব্য তুলে ধরেন। এছাড়া সেবা পেতে রোগীদের যাতে ভোগান্তি না হয় সেদিকে খেয়াল রাখার অনুরোধ জানান তারা। অনুষ্ঠান শেষে মা ও শিশু হাসপাতালের পরিচালনা পরিষদের ট্রেজারার রেজাউল করিম আজাদ জানান, করোনা চিকিৎসার জন্য ১০টি আইসিইউ সুবিধা নিয়ে আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। আজ রবিবার থেকে রোগী ভর্তি করানো হবে। করোনা চিকিৎসায় ১০টি ভেন্টিলেটরযুক্ত আইসিইউ সুবিধাসহ ২০ শয্যার আইসোলেশন ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে এ হাসপাতালে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records