মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!

মেক্সিকোতে মাস্ক না পরায় পিটিয়ে হত্যা!

অনলাইন ডেস্ক ॥ প্রাণঘাতী করোনা ভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত পুরো বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। মেক্সিকোতেও হানা দিয়েছে প্রাণঘাতী এই ভাইরাস। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে। এরই মধ্যে মেক্সিকোতে মাস্ক না পরায় এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় বৃহস্পতিবার দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর গুয়াদালাজারায় বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা গেছে, পুলিশ কর্মকর্তারা রাইফেলের বাট দিয়ে লোপেজকে পেটাচ্ছেন এবং তাকে গাড়িতে টেনেহিঁচড়ে তোলার চেষ্টা করছেন। এসময় আশেপাশের লোকজন তাকে ছেড়ে দিতে পুলিশের কাছে অনুরোধ জানান। পরে লোপেজের স্বজনরা থানায় গিয়ে জানতে পারেন তাকে হাসপাতালে পাঠানো হয়েছে। লোপেজের পা থেকে গুলি পাওয়া গেছে এবং মাথায় আঘাত পেয়ে তার মৃত্যু হয়েছে বলে ময়নাতদন্ত প্রতিবেদনে বলা হয়েছে।

বৃহস্পতিবার পেশায় রাজমিস্ত্রি ৩০ বছরের জিওভান্নি লোপেজকে গুয়াদালাজারার কাছে ইক্সটলাহুয়াকান ডি মেমব্রিলস শহর থেকে গ্রেফতার করে মিউন্সিপ্যাল পুলিশ।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, সরকারি দপ্তরের বাইরে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। এসময় বিক্ষোভকারীরা পুলিশের টহলযানে অগ্নিসংযোগ করে এবং ভবনের দেয়ালে গ্রাফিতি আঁকে। বিক্ষোভকারীদের সরকারি ওই ভবনের ফটক ভাঙতেও দেখা গেছে একটি ভিডিওতে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records