বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ট্রাম্পকে হটাতে একাট্টা সুইফট ও গাগা

বিক্ষোভে উত্তাল মার্কিন যুক্তরাষ্ট্র। মার্কিন পুলিশের হাতে এক কৃষ্ণাঙ্গের মৃত্যুর বিরুদ্ধে চলছে প্রতিবাদ। পুলিশের সঙ্গে অনবরত চলছে সংঘর্ষ। এই ঘটনার নিন্দা করেছেন মার্কিন তারকা টেলর সুইফট ও লেডি গাগাও।

ঘটনায় মার্কিন সরকারের বিরুদ্ধে প্রশ্ন উঠছে। টেলর টুইট করেছেন, আপনি প্রেসিডেন্ট হিসেবে সাদা চামড়া আধিপত্যবাদ তৈরি করে বর্ণের ভেদাভেদে আগুন ধরিয়েছেন। এই হিংসাত্মক হুমকি দেয়ার আগে আপনার বিবেকেও বাঁধলো না! লুঠ শুরু হলেই কি গুলি শুরু হবে! আমরা নবেম্বরে আপনাকে ক্ষমতাচ্যুত করব। গায়িকা সেলিন ডিওনও টুইট করেছেন, আমি শব্দ খুঁজে পাচ্ছি না। এই মর্মান্তিক অবিচার আমার হৃদয় ভেঙ্গে দিয়েছে। পপ তারকা লেডি গাগা লিখছেন, কৃষ্ণাঙ্গরা এখন যে সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন তাতে তাদের পাশে দাঁড়ানো উচিত প্রতিটি গোষ্ঠীর। ঈশ্বরে যাঁরা বিশ্বাসী বা বিশ্বাসী নন তাদের সকলের কাছে যে কাজটা খারাপ তা আমাদের বন্ধ করার সময় এসেছে। আমি আর্জি রাখছি মানুষ পরস্পরের সঙ্গে ভদ্রভাবে কথা বলবে।

শীর্ষ সংবাদ:
মাঙ্গিপক্স ভাইরাসের বিস্তার ঠেকানো সম্ভব ॥ বিশ্ব স্বাস্থ্য সংস্থা         ধামরাইয়ে অগ্নিকাণ্ডে ১২টি ঘর পুড়ে ছাই         পদ্মা সেতু হওয়ায় বিএনপির বুকে বড় জ্বালা ॥ কাদের         সাড়ে তিন কোটি টাকা আত্মসাত করেন চক্রটি         শাহরাস্তিতে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে হোটেলে, নিহত ১         নিত্যপণ্যের দাম বাড়ছে কিন্তু আমার আয় বাড়েনি         সংযুক্ত আরব আমিরাতেও প্রথম মাঙ্কিপক্স আক্রান্ত রোগী শনাক্ত         জো বাইডেন এশিয়া ছাড়তেই তিনটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে উত্তর কোরিয়া         বাগেরহাটে ট্রলির ধাক্কায় নারীসহ নিহত ৩         প্রচন্ড বৃষ্টিতে মিরপুর টেস্টের দ্বিতীয় সেশনের খেলা শুরু হতে পারেনি         যুক্তরাষ্ট্রের টেক্সাসের স্কুলে বন্দুকধারীদের গুলিতে ১৯ শিশুসহ ২১ জন নিহত         ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মানবতা-সাম্য-দ্রোহের কবি নজরুল ॥ প্রধানমন্ত্রী         কাজী নজরুলের সমাধিতে সংস্কৃতি মন্ত্রণালয়ের শ্রদ্ধা         হালদায় আবারো মৃত ডলফিন         ইভিএম বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠকে ইসি