শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ার সূচীতে ভারতের আপত্তি

স্পোর্টস রিপোর্টার ॥ মহামারী করোনাভাইরাসের কারণে স্তব্ধ বিশ্ব ক্রিকেট। বাতিল অথবা স্থগিত হয়ে গেছে একাধিক দ্বিপক্ষীয় সিরিজ। স্থগিত আইপিএলের মতো মেগা টুর্নামেন্ট। অক্টোবর-নবেম্বরে টি২০ বিশ্বকাপ ঘিরে সংশয়। এভাবে আর কতদিন? তাইতো কঠোর নিয়মের মধ্য দিয়ে মাঠের অনুশীলনে ফিরেছেন ইংলিশ ক্রিকেটাররা। ফেরার অপেক্ষায় অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কানরা। তার মাঝে নিজেদের ২০২০-২০২১ আন্তর্জাতিক সূচী ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বছরের শেষ নাগাদ ঘরের মাটিতে মোড়ল দেশ ভারতের সঙ্গে দীর্ঘ দ্বিপক্ষীয় সিরিজে আছে একটি ডে-নাইট টেস্টও। একদিনের ব্যবধানে অস্ট্রেলিয়ার এই সূচী চূড়ান্ত কিছু নয় বলে জানিয়ে দিল ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিসিসিআই’র কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেন, ‘যে সূচী প্রকাশিত হয়েছে তা আট বছরের ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুসারে আগে থেকে পরিকল্পিত। আইসিসি যদি এই বছরে টি২০ বিশ্বকাপ না করে তাহলে অক্টোবরে অস্ট্রেলিয়ায় যাব কেন? কেনই বা ফিরে আসব আর আবার যাব?’ সূচীতে অক্টোবরে অস্ট্রেলিয়ায় গিয়ে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। আর টেস্ট সিরিজ শুরু হবে ৩ ডিসেম্বর থেকে।

যদি টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয় তাহলে ভারতীয় দলকে প্রায় তিন মাস থাকতে হবে অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপ না হলে অবশ্য মাঝে ফাঁকা সময় বেরিয়ে পড়বে। গুঞ্জন আছে টি২০ বিশ্বকাপ না হলে সে সময়ে আইপিএল আয়োজনের ভাবনায় রয়েছে বিসিসিআই। এ কারণেই মূলত অস্ট্রেলিয়ার প্রকাশ করা সূচী নিয়ে এখই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে রাজি নয় ভারত।

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯