রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ার সূচীতে ভারতের আপত্তি

স্পোর্টস রিপোর্টার ॥ মহামারী করোনাভাইরাসের কারণে স্তব্ধ বিশ্ব ক্রিকেট। বাতিল অথবা স্থগিত হয়ে গেছে একাধিক দ্বিপক্ষীয় সিরিজ। স্থগিত আইপিএলের মতো মেগা টুর্নামেন্ট। অক্টোবর-নবেম্বরে টি২০ বিশ্বকাপ ঘিরে সংশয়। এভাবে আর কতদিন? তাইতো কঠোর নিয়মের মধ্য দিয়ে মাঠের অনুশীলনে ফিরেছেন ইংলিশ ক্রিকেটাররা। ফেরার অপেক্ষায় অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কানরা। তার মাঝে নিজেদের ২০২০-২০২১ আন্তর্জাতিক সূচী ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বছরের শেষ নাগাদ ঘরের মাটিতে মোড়ল দেশ ভারতের সঙ্গে দীর্ঘ দ্বিপক্ষীয় সিরিজে আছে একটি ডে-নাইট টেস্টও। একদিনের ব্যবধানে অস্ট্রেলিয়ার এই সূচী চূড়ান্ত কিছু নয় বলে জানিয়ে দিল ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিসিসিআই’র কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেন, ‘যে সূচী প্রকাশিত হয়েছে তা আট বছরের ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুসারে আগে থেকে পরিকল্পিত। আইসিসি যদি এই বছরে টি২০ বিশ্বকাপ না করে তাহলে অক্টোবরে অস্ট্রেলিয়ায় যাব কেন? কেনই বা ফিরে আসব আর আবার যাব?’ সূচীতে অক্টোবরে অস্ট্রেলিয়ায় গিয়ে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। আর টেস্ট সিরিজ শুরু হবে ৩ ডিসেম্বর থেকে।

যদি টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয় তাহলে ভারতীয় দলকে প্রায় তিন মাস থাকতে হবে অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপ না হলে অবশ্য মাঝে ফাঁকা সময় বেরিয়ে পড়বে। গুঞ্জন আছে টি২০ বিশ্বকাপ না হলে সে সময়ে আইপিএল আয়োজনের ভাবনায় রয়েছে বিসিসিআই। এ কারণেই মূলত অস্ট্রেলিয়ার প্রকাশ করা সূচী নিয়ে এখই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে রাজি নয় ভারত।

শীর্ষ সংবাদ:
‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         চাঁদা না দেওয়ায় মোটরসাইকেল শো-রুমে ডাকাতি করেন চক্রটি         শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         বিপর্যস্ত তিস্তা অববাহিকা পরিদর্শনে বাপাউবোর প্রতিনিধি দল         অপরাধী যেই দলেরই হোক তার বিচার হবে ॥ আইনমন্ত্রী         যুক্তরাষ্ট্রসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কার করল তুরস্ক         আমিরাত গেলেন অর্ধলক্ষাধিক যাত্রী         বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী         জাতির পিতার স্বপ্ন আমরা বাস্তবায়ন করব ॥ প্রধানমন্ত্রী         নোয়াখালীতে মন্দিরে হামলা ॥ ৩ আসামির ‘স্বীকারোক্তিমূলক’ জবানবন্দি         পায়রা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         সম্প্রতি সিনেমার সেটে ঘটে গেল বাস্তবে মর্মান্তিক এক মৃত্যু         কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ