সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ার সূচীতে ভারতের আপত্তি

স্পোর্টস রিপোর্টার ॥ মহামারী করোনাভাইরাসের কারণে স্তব্ধ বিশ্ব ক্রিকেট। বাতিল অথবা স্থগিত হয়ে গেছে একাধিক দ্বিপক্ষীয় সিরিজ। স্থগিত আইপিএলের মতো মেগা টুর্নামেন্ট। অক্টোবর-নবেম্বরে টি২০ বিশ্বকাপ ঘিরে সংশয়। এভাবে আর কতদিন? তাইতো কঠোর নিয়মের মধ্য দিয়ে মাঠের অনুশীলনে ফিরেছেন ইংলিশ ক্রিকেটাররা। ফেরার অপেক্ষায় অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কানরা। তার মাঝে নিজেদের ২০২০-২০২১ আন্তর্জাতিক সূচী ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বছরের শেষ নাগাদ ঘরের মাটিতে মোড়ল দেশ ভারতের সঙ্গে দীর্ঘ দ্বিপক্ষীয় সিরিজে আছে একটি ডে-নাইট টেস্টও। একদিনের ব্যবধানে অস্ট্রেলিয়ার এই সূচী চূড়ান্ত কিছু নয় বলে জানিয়ে দিল ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। বিসিসিআই’র কোষাধ্যক্ষ অরুণ ধুমাল বলেন, ‘যে সূচী প্রকাশিত হয়েছে তা আট বছরের ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুসারে আগে থেকে পরিকল্পিত। আইসিসি যদি এই বছরে টি২০ বিশ্বকাপ না করে তাহলে অক্টোবরে অস্ট্রেলিয়ায় যাব কেন? কেনই বা ফিরে আসব আর আবার যাব?’ সূচীতে অক্টোবরে অস্ট্রেলিয়ায় গিয়ে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে ভারত। আর টেস্ট সিরিজ শুরু হবে ৩ ডিসেম্বর থেকে।

যদি টি২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হয় তাহলে ভারতীয় দলকে প্রায় তিন মাস থাকতে হবে অস্ট্রেলিয়ায়। বিশ্বকাপ না হলে অবশ্য মাঝে ফাঁকা সময় বেরিয়ে পড়বে। গুঞ্জন আছে টি২০ বিশ্বকাপ না হলে সে সময়ে আইপিএল আয়োজনের ভাবনায় রয়েছে বিসিসিআই। এ কারণেই মূলত অস্ট্রেলিয়ার প্রকাশ করা সূচী নিয়ে এখই চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে রাজি নয় ভারত।

শীর্ষ সংবাদ:
মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা         নেত্রকোনায় অপহরণের সময় স্কুলছাত্রী উদ্ধার, এক অপহরণকারী আটক         ছেলেকে সাথে নিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত শেন ওয়ার্ন