বুধবার ৩১ আষাঢ় ১৪২৭, ১৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১১২ বছর বয়সে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির মৃত্যু

১১২ বছর বয়সে বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তির মৃত্যু

অনলাইন ডেস্ক ॥ বিশ্বের সবচেয়ে বয়স্ক ব্যক্তি মারা গেছেন। ওই ব্যক্তির পরিবারের সদস্যরা বৃহস্পতিবার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ক্যান্সারে আক্রান্ত হয়ে ব্রিটেনে তার মৃত্যু হয়েছে।

বব ওয়েটনের বয়স হয়েছিল ১১২ বছর। সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে গিনেজ বুকে তার নাম অন্তভূর্ক্ত হয়। ববের পরিবারের সদস্যরা জানিয়েছেন, ঘুমের মধ্যেই তার মৃত্যু হয়েছে।

এক বিবৃতিতে জানানো হয়েছে যে, বৃহস্পতিবার সকালে হ্যাম্পসায়ার কাউন্টির সাবেক শিক্ষক ও প্রকৌশলী বব ওয়েটন নিজ বাড়িতে ঘুমের মধ্যেই মারা গেছেন।

গত ফেব্রুয়ারিতে সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে গিনেজ বুকে ববের নাম ওঠে। তার আগে এই অবস্থান ধরে রেখেছিলেন জাপানের চিতেতসু ওয়াতানাবে। তিনি মারা যাওয়ার পরেই বব সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে জায়গা করে নেন।

ববের স্বজনদের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে যে, ববের পরিবারের পক্ষ থেকে আমাদের প্রিয় বব ওয়েটনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এটা খুবই দুঃখজনক।

ওই বিবৃতিতে বলা হয়েছে যে, বব ছিলেন সবার জন্য এক রোল মডেল। তিনি বিশ্বের বিভিন্ন দেশের বহু ধরনের মানুষের সঙ্গে ওঠা-বসা করেছেন। তার অনেক বন্ধু-বান্ধব ছিল। তিনি তার মৃত্যু পর্যন্ত রাজনীতি, ধর্মতত্ত্বসহ নানা বিষয়ে পড়াশুনা করেছেন। পরিবেশের প্রতি তিনি বেশ যত্নবান ছিলেন।

১৯০৮ সালের ২৯ মার্চ ইংল্যান্ডের উত্তরাঞ্চলের ইয়র্কসায়ারে জন্মগ্রহণ করেন বব। তিনি তার তিন সন্তান এবং ১০ নাতি-নাতনি রেখে গেছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৪৭৩২৬৩
আক্রান্ত
১৯৩৫৯০
সুস্থ
৭৮৬৭৯৪৮
সুস্থ
১০৫০২৩
শীর্ষ সংবাদ:
ঈদে গণপরিবহন নয়, বন্ধ থাকবে পণ্য পরিবহন         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩         অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট ॥ সেতুমন্ত্রী         সাহেদকে আজ ডিএমপিতে হস্তান্তর করবে র‌্যাব         দক্ষ মানবসম্পদের চেয়ে কোন সম্পদই বড় নয় ॥ শিক্ষামন্ত্রী         সাহেদের বিচার হবেই ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ঈদের আগে ৫, পরে ৩ দিন গণপরিবহন বন্ধ         ইউনাইটেডে অগ্নিকাণ্ড : ক্ষতিগ্রস্ত ৪ পরিবারকে ৩০ লাখ করে দেওয়ার নির্দেশ         সাহেদের ‘দ্বিতীয় অফিস’, উত্তরার এক বাড়িতে অভিযানে র‌্যাব         কিশোরদের হাতে মার খেল সাহেদ, ভিডিও ভাইরাল         ভারতে ২৪ ঘণ্টায় আক্রান্ত আরও ২৯ হাজারের বেশি         চিরনিদ্রায় সমাহিত হলেন প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         যেভাবে গ্রেফতার হলেন সাহেদ         করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত আরও ৬১ হাজার         মুজিব বর্ষ উপলক্ষ্যে এক কোটি স্বারক বৃক্ষ         নিউইয়র্কে পাঠাওয়ের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম সালেহ খুন         কানাডায় মানবদেহে করোনার ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ শুরু         করোনায় বৈশ্বিক উন্নয়ন পিছিয়ে যাবে বহু বছর ॥ গুতেরেস         জঙ্গি গোষ্ঠীগুলো সম্পর্কে ব্রিটিশ গণমাধ্যমের খবর প্রত্যাখ্যান করল পাকিস্তান         যুক্তরাষ্ট্রে বিদেশি শিক্ষার্থীদের ফেরত পাঠানোর সিদ্ধান্ত বাতিল        
//--BID Records