মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় ৫ লক্ষাধিক পরিবারকে ত্রাণ বিতরণ করেছে ডিএনসিসি

করোনায় ৫ লক্ষাধিক পরিবারকে ত্রাণ বিতরণ করেছে ডিএনসিসি

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাস মোকাবেলায় এ পর্যন্ত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৫ লক্ষাধিক পরিবারকে ত্রাণ বিতরণ করেছে।একইসাথে প্রায় সাড়ে ১২ কোটি বর্গফুট এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে। ডিএনসিসির বিভিন্ন স্থানে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। পাশাপাশে ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটানোও অব্যাহত রয়েছে। ডিএনসিসির জনসংযোগ শাখা থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিত এ তথ্য জানা গেছে।

বিবৃতিত বলা হয়, বৃহস্পতিবার পর্যন্ত ডিএনসিসি, মেয়র, কাউন্সিলরবৃন্দ এবং অন্যদের উদ্যোগে প্রায় ৫ লক্ষাধিক পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ডিএনসিসির নিজস্ব তহবিল এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ত্রাণসামগ্রী থেকে এ পর্যন্ত মোট ৩ লক্ষ ২৪ হাজার ৫৪৯ টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া ডিএনসিসি মেয়র মোঃ আতিকুল ইসলামের উদ্যোগে ‘সবাই মিলে সবার ঢাকা’ এর আওতায় প্রায় ৬৫ হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলরদের নিজস্ব উদ্যোগে ৯৬ হাজার ১৩০ টি এবং অন্যান্য জনপ্রতিনিধি ও সমাজসেবকদের উদ্যোগে ১৪ হাজার ৯৪১ টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। করোনা ভাইরাস মোকাবেলায় ডিএনসিসির ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।

এদিকে প্রতিদিনের মতো বৃহস্পতিবার ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটাত সংস্থাটি। বৃহস্পতিবার ৯টি ওয়াটার বাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট ৯ ট্রিপে ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল জিএনসিসি এলাকার প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভারব্রিজ, হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়। আজ উত্তরা ৪, ১৩ ও ১৪ নম্বর সেক্টরের বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী এলাকা; মিরপুর ১০, ১২ ও ১৩ নম্বর সেকশনের বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী এলাকা; আসাদগেট, পান্থপথ, গ্রিন রোড, ফার্মগেট, তেজগাঁও কলেজ ও পার্শ্ববর্তী এলাকা; সোহরাওয়ার্দী হাসপাতাল, হৃদরোগ হাসপাতাল, ৬০ ফিট সড়ক, পশ্চিম আগারগাঁও ও পার্শ্ববর্তী এলাকা; বাংলামটর, মগবাজার, টঙ্গী রোড, দিলু রোড, বনানী সোসাইটি ও পার্শ্ববর্তী এলাকা, মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটি, সুচনা কমিউনিটি সেন্টার রোড, রিংরোড শ্যামলী ও পার্শ্ববর্তী এলাকায় মোট ৮৫ হাজার লিটার তরল জীবাণুনাশক প্রায় ১৩ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়।

আজ বৃহস্পতিবার পর্যন্ত ১০টি ওয়াটার বাউজারের সাহায্যে মোট ৯৫৯টি ট্রিপে মোট ৮৩ লক্ষ ৫৫ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ১২ কোটি ৫৩ লক্ষ বর্গফুট এলাকায় ছিটানো হয়েছে বলে ডিএনসিসি সুত্রে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
বান্দরবানে সন্ত্রাসী দু’দলের গোলাগুলিতে নিহত ৫         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান         আয়া সোফিয়া মসজিদ নিয়ে তুরস্ক-গ্রিসের মধ্যে ফের তীব্র উত্তেজনা         নতুন অভিবাসী আইন ॥ কুয়েত ছাড়তে হবে ১৩ লাখ প্রবাসীকে         উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার        
//--BID Records