বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা

উত্তর কোরিয়ার ব্রিটিশ দূতাবাস বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক ॥ উত্তর কোরিয়ায় অবস্থিত ব্রিটিশ দূতাবাস সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়েছে এবং পিয়ংইয়ং থেকে দূতাবাসকর্মীদের সরিয়ে নিয়েছে যুক্তরাজ্য।

বৃহস্পতিবার বার্তাসংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

এক টুইটে ব্রিটিশ দূত কলিন ক্রুকস বলেন, ‘২৭ মে থেকে সাময়িকভাবে পিয়ংইয়ংয়ে অবস্থিত দূতাবাসটি বন্ধ করে দেওয়া হয়েছে এবং দূতাবাসের সব কর্মী আপাতত উত্তর কোরিয়া ত্যাগ করেছেন।’

এক বিবৃতিতে যুক্তরাজ্যের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এ সিদ্ধান্ত নেওয়ার কারণ দেশটিতে প্রবেশে বিধিনিষেধ থাকায় দূতাবাসের কার্যক্রম চালানো অসম্ভব হয়ে পড়েছে।

উত্তর কোরিয়ার সঙ্গে যুক্তরাজ্যের কূটনৈতিক সম্পর্ক বজায় আছে এবং যত দ্রুত সম্ভব পিয়ংইয়ংয়ে আবারও ব্রিটিশ দূতাবাস স্থাপনের কথা বলা হয়েছে এ বিবৃতিতে।

এদিকে দক্ষিণ কোরিয়ার সিউল ভিত্তিক এনকে নিউজ জানায়, ফ্লাইট বন্ধ থাকায় ব্রিটিশ কূটনীতিকরা স্থল সীমান্ত দিয়ে চীনে প্রবেশ করেছেন।

করোনা ভাইরাসের বিস্তার রোধে সব সীমান্ত বন্ধ করে দিয়েছে উত্তর কোরিয়া। বিদেশিদের কয়েক সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে বাধ্য করছে দেশটি। তবে দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগী শনাক্তের খবর নিশ্চিত করা হয়নি।

মার্চ মাসে জার্মানি ও ফ্রান্সসহ কয়েকটি দেশ উত্তর কোরিয়ায় তাদের দূতাবাস বন্ধ ঘোষণা করেছে এবং তাদের কূটনীতিকদের দেশে ফিরিয়ে নিয়েছে। তবে সুইডেনসহ আরও বেশ কয়েকটি দেশের দূতাবাস উত্তর কোরিয়ায় তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল আদালত নিয়ে আইনজীবীদের প্রশিক্ষণ উদ্বোধন করবেন আইনমন্ত্রী         পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে ॥ তথ্যমন্ত্রী         ময়ূর-২’র মালিক মোসাদ্দেক ৩ দিনের রিমান্ডে         এরশাদের মৃত্যুদিনে ভোট চায় না জাপা         শিগগিরই এইচএসসিতে ভর্তি শুরু হবে : সংসদে শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যখাতের অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে ॥ কাদের         শেষ হল সংক্ষিপ্ততম বাজেট অধিবেশন         করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২২শ' ছাড়ালো, নতুন আক্রান্ত ৩৩৬০         করোনায় আতঙ্কিত না হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         পাপুল কুয়েতের নাগরিক নন ॥ কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়         রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদের প্রধান সহযোগী গ্রেফতার         শিক্ষার্থীদের অটোপাসের খবর ‘গুজব ॥ শিক্ষা মন্ত্রণালয়         বাংলাদেশ ব্যাংকের গবর্নরের চাকরির সময়সীমা বাড়িয়ে বিল পাস         লন্ডনে পাপনের অস্ত্রোপচার সম্পন্ন         দেড় শতাধিক বাংলাদেশিকে ফেরত পাঠিয়েছে ইতালি         ক্রেডিট কার্ড ‘জালিয়াত চক্রের’ চারজন গ্রেফতার         মাস্ক দুর্নীতি ॥ মেডিটেকের পরিচালক হুমায়ুনকে জিজ্ঞাসাবাদ         ভারতে আবারও একদিনে ২৪ হাজারের বেশি সংক্রমণ         রিজেন্টের চেয়ারম্যান সাহেদের দেশত্যাগে নিষেধাজ্ঞা         পল্টন থেকে ৩ মানবপাচারকারী আটক        
//--BID Records