মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিমুলিয়ায় রাজধানীমুখী মানুষের ঢল

শিমুলিয়ায় রাজধানীমুখী মানুষের ঢল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার ভোর থেকে শিমুলিয়ায় রাজধানীমুখী মানুষের ঢল নেমেছে। ৪ রো রো, ৪টি কে-টাইপ ও ২টি মিডিয়ামসহ মোট ১০টি ফেরি দিয়ে পার করা হচ্ছে যাত্রী এবং যান। তবে এখনও (সকাল সাড়ে ৯টা) ৬টি টানা ফেরি চলতে পারছে না। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গগামী মানুষের চাপ কম ছিল। সকাল থেকে ছোট কিছু গাড়ি ও জনতা পার হয়েছে। কিন্তু দক্ষিণবঙ্গ থেকে হাজার হাজার মানুষ কর্মস্থলে ফিরছেন। ফেরিগুলো কানায় কানায় পূর্ণ হয়ে শিমুলিযায় আসছে। সেখানে ড়াড়ির সংখ্যা কম, যাত্রীর সংখ্যাই বেশি।

এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের এজিএস মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, সকাল থেকে কাঠালবাড়ি থেকে হাজার হাজার মানুষ শিমুলিয়ায় আসছেন। পরিবার পরিজন নিয়ে স্বাস্থ্য বিধি না মেনেই তারা আসছেন। বৃহস্পতিবার পদ্মায় যে ২ নং সংকেত ছিল সেটা উঠিয়ে নেওয়া হয়েছে। পদ্মার বুধবারের অবস্থা না থাকলেও এখনও কিছুটা উত্তাল। বাতাস আছে। তাই সবগুলো ফেরি চলতে পারছে না। যে ১০টি ফেরি চলছে সেগুলো খুব সাবধানে চলছে। ফেরিগুলো যাওয়া আসায় সময় লাগছে বেশি। আমরা চেষ্টা করছি নির্বিঘেœ পারাপারের। এছাড়া কর্ণফুলি নামে একটি ছোট ফেরি স্ট্যান্ডবাই রাখা আছে। জরুরী প্রয়োজনে এটি ব্যবহার করা হবে।

এদিকে যাত্রীরা শিমুলিয়া ঘাটে এসে পড়ছেন আরেক বিপাকে। গণপরিবহন না থাকায় তাদের ছোট গাড়ি, অটোরিকশা, সিএনজি, মোটর সাইকেল এমনকি পিকাপে বা ট্রাকে করেও গন্তব্যে রওয়ানা দিতে দেখা গেছে। কেউ কেউ ঘাটে কোন যানবাহন না পেয়ে পায়ে হেটেও রওয়ানা দিয়েছেন। এতে যাত্রীদের কয়েক গুণ বেশি ভাড়া গুণতে হচ্ছে।

মাওয়া নৌ পুলিশ ফাড়ির ইনচার্য সিরাজুল কবির জানান, আমরা যাত্রীদের নিরাপত্তায় কাজ করছ্ িকিন্তু যাত্রীরা শুনছেন না। কারো ধৈর্য নেই। ঘাটে এসে হুড়োহুড়ি করে তারা ঝুকি নিয়ে বিভিন্ন যানে চড়ে গন্তব্যে রওয়ানা দিচ্ছে। নৌপথে আমাদের অভিযান অব্যাহত আছে। শিমুলিয়া ঘাটে গাড়ি ও মানুষের চাপ গত কয়েকদিনের চেয়ে অনেক কম। কিন্তু ঢাকামুখী মানুষের প্রচন্ত চাপ রয়েছে।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records