মঙ্গলবার ৫ কার্তিক ১৪২৭, ২০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল

প্লেন চালুর প্রথম দিনেই একের পর এক ফ্লাইট বাতিল

অনলাইন ডেস্ক ॥ দীর্ঘদিন বন্ধ থাকার পর সোমবার খুলে দেওয়া হয়েছে ভারতের অভ্যন্তরীণ প্লেন সেবা। কিন্তু প্লেন চালুর শুরুতেই বড় ধরনের ধাক্কা। বাতিল হয়েছে প্রায় একশটি ফ্লাইট।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদন থেকে জানা যায়, সোমবার বিভিন্ন শহর থেকে দিল্লিগামী ও দিল্লি থেকে বিভিন্ন শহরের উদ্দেশে যাওয়ার মোট ৮২টি ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লাইট বাতিলের এ সিদ্ধান্তে এয়ার ইন্ডিয়ার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন এয়ারপোর্টে অপেক্ষায় থাকা যাত্রীরা। প্রতিবাদের ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও।

প্রতিবেদন থেকে জানা যায়, সোমবার দিল্লি থেকে ১২৫টি প্লেন দেশের বিভিন্ন শহরের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল। একই সঙ্গে দিল্লিতে নামার কথা ছিল ১১৮টি প্লেনের। কিন্তু একের পর পর এক ফ্লাইট বাতিল হয় একবারে শেষ মুহুর্তে। যাতে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে ওঠেন যাত্রীরা। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক এয়ারপোর্টের তিন নম্বর টার্মিনালে বিক্ষোভ করেন তারা। তাদের অভিযোগ, ফ্লাইট যে বাতিল করা হয়েছে তা শেষ মুহূর্ত পর্যন্ত তারা জানতে পারেননি।

একই চিত্র ছিল মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক এয়ারপোর্টেও। সেখানে মোট ৫০টি প্লেন ওঠানামার কথা ছিল। যার জন্য ভোর থেকেই ভিড় ছিল যাত্রীদের। থার্মাল স্ক্রিনিংয়ের পাশাপাশি তাদের মোবাইলে ‘আরোগ্য সেতু’ অ্যাপ রয়েছে কিনা তা-ও খতিয়ে দেখা হয়। কিন্তু এত কিছুর পরও ফ্লাইট বাতিল হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন যাত্রীরা।

এদিকে, ভারতের প্লেন সেবা চালুর দিনেই মুম্বাই এয়ারপোর্টের দুইজন কাস্টমস অফিসারের করোনা সংক্রমণ ধরা পড়ে।

এদিকে, বৃহস্পতিবার থেকে কলকাতা থেকে প্লেন পরিষেবা চালু হবে বলে জানা গেছে। একই সঙ্গে শিলিগুড়ির বাগডোগরা এয়ারপোর্টও একই দিন চালু হবে।

শীর্ষ সংবাদ:
করোনার সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ         নৌশ্রমিক ধর্মঘটে পণ্য খালাস বন্ধ, জলপথে অচলাবস্থা         চাইল্ড পর্নোগ্রাফির রমরমা বাণিজ্য         কনস্টেবল টিটু গ্রেফতার ॥ ৫দিনের রিমান্ডে         কলেজছাত্রীকে তুলে নিয়ে রাতভর গণধর্ষণ         ঝুলন্ত তারের জঞ্জাল নিয়ে জটিলতা কাটছে না         নৌযান শ্রমিকদের ধর্মঘটের দায় মালিকদের : শাজাহান খান         ৩৮তম বিসিএসে ৫৪১ জনকে নন-ক্যাডারে নিয়োগ         ‘খুচরায় আলুর দাম ৩৫ টাকা নির্ধারণ’         পুলিশ-র‌্যাব দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা যায় না : কৃষিমন্ত্রী         করোনা ভাইরাসে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৮০         একনেকে ১৬৬৮ কোটি খরচে ৪ প্রকল্প অনুমোদন         অনলাইনে নয়, সরাসরি ভর্তি পরীক্ষাই হবে ঢাকা বিশ্ববিদ্যায়ে         পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিউক্লিয়ার রিএ্যাক্টর প্রেসার ভেসেল এখন পদ্মায়         এমসি কলেজে গণধর্ষণ ॥ বিচারিক কমিটির প্রতিবেদন আদালতে         ইসির মামলা ॥ নিক্সন চৌধুরীর আট সপ্তাহের জামিন         এবার আন্দোলনে নতুন সরকারি তিন শতাধিক কলেজের শিক্ষক         ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরু         যতদিন শেখ হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ ॥ নৌ-প্রতিমন্ত্রী         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা নিয়ে আগামীকাল শিক্ষামন্ত্রীর প্রেস কনফারেন্স