মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের

গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের

অনলাইন রিপোর্টার ॥ করোনা মহামারির এই দুর্যোগময় পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের কোনো অজুহাত দিয়ে চাকরিচ্যুত না করতে গণমাধ্যম মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নেতারা। ইতোমধ্যে যাদের চাকরিচ্যুত করা হয়েছে তাদের পুনরায় প্রতিষ্ঠানের চাকরিতে পুনর্বহাল করারও আহ্বান জানিয়েছন তারা।

সোমবার রাজধানীর কারওয়ান বাজার মোড়ে ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে মানববন্ধন সমাবেশ এ আহ্বান জনানো হয়৷ সমাবেশে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, করোনা মহামারী দুর্যোগকালীন যেসব গণমাধ্যমকর্মীদের বিভিন্ন অজুহাত দিয়ে চাকরিচ্যুত করেছেন তাদের ওই প্রতিষ্ঠানে পুনরায় চাকরি দিতে বাধ্য করা হবে‌।

‘সারা পৃথিবীতে মানুষ যখন মানুষকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। আশ্চর্যের বিষয় আমাদের দেশের গণমাধ্যম মালিকরা শুধু নিজেদের আখের গোছাতে ব্যস্ত। যেখানে মালিকরা গণমাধ্যমকর্মীদের সুরক্ষা ও সহযোগিতা করে আসবে, সেখানে তারা বিভিন্ন অজুহাত দিয়ে গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুতসহ বিভিন্ন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত করা হচ্ছে যা মোটেও কাম্য ছিল না। ভবিষ্যতে এ ধরনের কোনো পদক্ষেপ নিলে আমরা আরও কঠিন পদক্ষেপ নিতে বাধ্য হবে।’

সংবাদকর্মীদের বেতন বকেয়া রাখা ও খণ্ডিত বোনাস দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

ডিইউজে'র যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব অমিও ঘটক পুলক, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, জনকল্যাণ সম্পাদক সোহেলী চৌধুরী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records