রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটুয়াখালীতে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত

পটুয়াখালীতে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত
  • * আক্রান্তের তালিকায় রয়েছেন পৌর মেয়র মহিউদ্দিন

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ পটুয়াখালীতে প্রথমবারের মত এক দিনে রেকর্ড সংখ্যক ৬ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দি আহম্মেদ। বৃহস্পতিবার রাতে পৌর মেয়র নিজেই তার আক্রন্ত হবার বিষয়টি নিশ্চিত করেছেন।

মেয়র মহিউদ্দিন আহম্মেদ জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমন শুরু হবার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি বিভিন্ন ধরনের কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। বিশেষ করে ত্রান তৎপরাতায় তিনি সরাসরি অংশ গ্রহণ করেন। গত ১৯ মে তার শরীরে একটু একটু জ্বর অনুভব করলে বাহিরে বের হওয়া বন্ধ করে দেন এবং করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। বৃহস্পতিবার রাতে তাকে স্বাস্থ্য বিভাগে পক্ষ থেকে জানানো হয় তার করোনা ভাইরাস পজেটিভ। এর মাধ্যমে পটুয়াখালী পৌর এলাকায় তিনিই প্রথম আক্রান্ত হলেন।

মেয়র মহিউদ্দিন আহম্মেদ সকলের কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন। পাশপাশি যেহেতু ইতিমধ্যে জেলার অনেকের করোনা ভাইরাসের সংক্রমন হয়েছে সেহেতু সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতেও অনুরোধ করেন মেয়র।

মেয়র মহিউদ্দিন আহম্মেদ বর্তমানে তার বাসভবনে আইসোলেশনে রয়েছেন, সেখানেই তার চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে তিনি পুরোপুরি সুস্থ্য রয়েছেন।

এ দিকে জেলা সিভিল সার্জন সূত্রে জানাগেছে যে, গত ২৪ ঘন্টায় জেলায় মোট ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি। ২ জন দুমকির, ১ জন মির্জাগঞ্জও পটুয়াখালীর পৌর মেয়র। যা পটুয়াখালীতে প্রথম রেকর্ড সংখ্যক রোগী। এর আগে এক দিনে এত সংখ্য করোনা রোগী পজেটিভ হয় নি। এ নিয়ে জেলায় মোট ৪০ জন করোনায় আক্রান্ত হন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ২৩ জন। বর্তমানে আইশ্লোষনে চিকিৎসাধিন রয়েছেন ১৪ জন। কারোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।

সিভিল সার্জন জাহাঙ্গীর আলম জানান, পৌর মেয়রের সাথে ত্রাণ তৎপরতায় অংশগ্রহণ করা সকলেরই নমুনা সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, জেলায় মোট হোম কোয়ারাইনন্টাইন করা হয় ২২৬৬ জনকে। এর মধ্যে ১৬৭০ জনকে হোম কোয়ারাইন্টাই থেকে ছাড়পত্র দেয়া হয়। বর্তমানে হোম কোয়ারাইন্টাইনে আছে ৫১০ জন।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         ছেলে হত্যার বিচার চেয়ে আমরণ অনশনে রায়হানের মা         ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         করোনামুক্ত হয়ে আজ বাসায় ফিরছেন তথ্যমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত