বুধবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটুয়াখালীতে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত

পটুয়াখালীতে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত
  • * আক্রান্তের তালিকায় রয়েছেন পৌর মেয়র মহিউদ্দিন

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী ॥ পটুয়াখালীতে প্রথমবারের মত এক দিনে রেকর্ড সংখ্যক ৬ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। এর মধ্যে রয়েছেন পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দি আহম্মেদ। বৃহস্পতিবার রাতে পৌর মেয়র নিজেই তার আক্রন্ত হবার বিষয়টি নিশ্চিত করেছেন।

মেয়র মহিউদ্দিন আহম্মেদ জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমন শুরু হবার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি বিভিন্ন ধরনের কার্যক্রমের সাথে সম্পৃক্ত ছিলেন। বিশেষ করে ত্রান তৎপরাতায় তিনি সরাসরি অংশ গ্রহণ করেন। গত ১৯ মে তার শরীরে একটু একটু জ্বর অনুভব করলে বাহিরে বের হওয়া বন্ধ করে দেন এবং করোনা পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। বৃহস্পতিবার রাতে তাকে স্বাস্থ্য বিভাগে পক্ষ থেকে জানানো হয় তার করোনা ভাইরাস পজেটিভ। এর মাধ্যমে পটুয়াখালী পৌর এলাকায় তিনিই প্রথম আক্রান্ত হলেন।

মেয়র মহিউদ্দিন আহম্মেদ সকলের কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন। পাশপাশি যেহেতু ইতিমধ্যে জেলার অনেকের করোনা ভাইরাসের সংক্রমন হয়েছে সেহেতু সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতেও অনুরোধ করেন মেয়র।

মেয়র মহিউদ্দিন আহম্মেদ বর্তমানে তার বাসভবনে আইসোলেশনে রয়েছেন, সেখানেই তার চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তবে তিনি পুরোপুরি সুস্থ্য রয়েছেন।

এ দিকে জেলা সিভিল সার্জন সূত্রে জানাগেছে যে, গত ২৪ ঘন্টায় জেলায় মোট ৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি। ২ জন দুমকির, ১ জন মির্জাগঞ্জও পটুয়াখালীর পৌর মেয়র। যা পটুয়াখালীতে প্রথম রেকর্ড সংখ্যক রোগী। এর আগে এক দিনে এত সংখ্য করোনা রোগী পজেটিভ হয় নি। এ নিয়ে জেলায় মোট ৪০ জন করোনায় আক্রান্ত হন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ২৩ জন। বর্তমানে আইশ্লোষনে চিকিৎসাধিন রয়েছেন ১৪ জন। কারোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।

সিভিল সার্জন জাহাঙ্গীর আলম জানান, পৌর মেয়রের সাথে ত্রাণ তৎপরতায় অংশগ্রহণ করা সকলেরই নমুনা সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, জেলায় মোট হোম কোয়ারাইনন্টাইন করা হয় ২২৬৬ জনকে। এর মধ্যে ১৬৭০ জনকে হোম কোয়ারাইন্টাই থেকে ছাড়পত্র দেয়া হয়। বর্তমানে হোম কোয়ারাইন্টাইনে আছে ৫১০ জন।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records