সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বলিউডে ভাইজানবিহীন ঈদ

বলিউডে ভাইজানবিহীন ঈদ
  • রেজাউল করিম খোকন

ঈদ উৎসব মানেই সালমান খানের নতুন সিনেমা। বলিউডে বেশ কয়েক বছর ধরে এটা রেওয়াজে পরিণত হয়েছে। সালমান ভক্ত অনুরাগী দর্শকরা প্রতিবছর ঈদ উৎসবে প্রিয় তারকার জমজমাট নতুন একটি সিনেমা অপেক্ষায় থাকেন। সালমান খান নিজেও ঈদ উৎসবকে সামনে রেখে আগে থেকেই তার নতুন সিনেমার পরিকল্পনা নিয়ে মাঠে নামেন। ঈদের সময় দর্শক যাতে সিনেমা হলে গিয়ে ছবিটি দেখতে পারে সেভাবেই শুটিং, ডাবিং, পোস্ট প্রডাকশন এবং পালিসিটির কাজগুলো পরিকল্পনা মাফিক গুছিয়ে আনেন। বিগত বছরগুলোতে তার ঈদ আয়োজন ছিল, রীতিমতো কাঁপিয়ে দেবার মতো! দাবাং, বডিগার্ড, এক থা টাইগার, কিক, বজরঙ্গি ভাইজান, সুলতান, টিউবলাইট, রেস থ্রি, ভারত, ছবিগুলো বছর বছর পর্দা কাঁপিয়েছে। ঈদ উৎসবের ছবি মানে ভাইজানের চমকের!

২০২০ সালেও আসার কথা ছিল তেমনই এক চমক লাগানো সিনেমা ‘রাধে; ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই।’ ২০০৯ সালে মুক্তি পায় ‘ওয়ান্টেড’। এ্যাকশন ধাঁচের এই সিনেমার পরিচালক ছিলেন প্রভু দেবা। তেলেগু সিনেমা ‘ পোকিরি ’র রিমেক ছিল ‘ওয়ান্টেড’। দীর্ঘদিন পর সেই ছবির স্পিন অফ মুভি হিসেবে ‘রাধে; ইয়োর মোস্ট ওয়ান্টেড ভাই’ এর নির্মাণ কাজ শুরু করেন পরিচালক প্রভুদেবা।

সবকিছু ঠিকঠাক মতো চলছিল। সালমান খান সোহেল খান এবং তাদের ভগ্নিপতি অতুল অগ্নিহোত্রী প্রযোজিত এ ছবির প্রধান তারকারা হলেন সালমান খান, দিশা পাটানি, রনদীপ হুদা এবং জ্যাকি ¯্রফ। কোরিয়ান এ্যাকশন সিনেমা ‘প্যারাসাইট ’ এর বলিউডি রিমেক ‘রাধে’র প্রায় সব কাজ গুছিয়ে শেষ পর্যায়ে পৌঁছতেই গত ফেব্রুয়ারি থেকে বিশ^ব্যাপী মরণঘাতী করোনাভাইরাস রোগ মহামারী হিসেবে ছড়িয়ে পড়ে। সালমান তখন মুম্বাইসহ ভারতের বিভিন্ন লোকেশনে এ ছবির কিছু অংশের শুটিং করেছিলেন। এরপর দুটি গানসহ কিছু এ্যাকশন দৃশ্যের শুটিংয়ের জন্য থাইল্যান্ড এবং আজারবাইজানে যাওয়ার পরিকল্পনা ছিল সালমান খানের। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ভারতসহ পৃথিবীজুড়ে দেশে দেশে লকডাউন শুরু হয়। ফলে শুটিং পরিকল্পনা বাতিল করে সবাইকে ঘরে স্বেচ্ছাবন্দিত্ব গ্রহণ করতে হয়।

সালমান চলে যান মুম্বাই থেকে কিছুটা দূরে তার নিজের ফার্ম হাউসে। সেখানেই হোম কোয়ারেন্টাইনে তার দিন কাটছে। নিজের ফার্ম হাউসে উৎপাদিত টাটকা শাকসব্জি ফলমূল খেয়ে নিজের শরীরটাকে চাঙ্গা এবং ফিট রাখার চেষ্টা করছেন। পাশাপাশি চলছে ওয়ার্ক আউট। ‘রাধে’ ছবির কিছু এ্যাকশন দৃশ্যের কাজ বাকি থাকায় সেগুলোর জন্য নিজেকে যোগ্য করে তুলছেন সাল্লু ভাইজান! গত মার্চ থেকে লক ডাউনের সময়সীমা দফায় দফায় বেড়েছে।

যে কারণে ‘রাধে’র বাকি কাজ শেষ করা তো দূরের কথা শুরুই করা সম্ভব হয়নি। করোনা পরিস্থিতির অবনতি ঘটছে দিনে দিনে। তেমন প্রেক্ষাপটে আবার কবে নাগাদ সালমান খান তার এ ছবির কাজ শেষ করে মুক্তির জন্য প্রস্তুত করে তুলতে পারবেন তা কেউ নিশ্চিত করে বলতে পাছছেন না। শুধু ‘রাধে’ ছবিটি নয় তার আরেকটি বহুল আলোচিত এবং প্রতীক্ষিত ‘কাভি ঈদ কাভি দিওয়ালি’ ছবির কাজও বন্ধ রয়েছে উদ্ভূত পরিস্থিতির কারণে।

গত একযুগ সময় ধরে ঈদ উৎসবে সালমান খান অভিনীত নতুন সিনোমা মুক্তির যে রেওয়াজ চলে আসছে এবার তাতে ছন্দপতন ঘটছে। বর্তমান করোনা পরিস্থিতির কারণে সিনেমা হল বন্ধ রয়েছে আগামীতে সিনেমা হল চালু হবে কবে নাগাদ সেটাও বল যাচ্ছে না। যে কারণে, এ বছর ঈদ উৎসবে নতুন কোন সিনেমা মুক্তি পাচ্ছে না, এটা নিশ্চিত করে বলা যায়। সালমানবিহীন এবার ঈদ উৎসব পালন করবেন হিন্দী সিনেমার কোটি কোটি দর্শক!

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন মোদী         কিটের পরীক্ষা নিয়ে খবর সঠিকভাবে আসেনি : গণস্বাস্থ্য কেন্দ্র         গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী        
//--BID Records