সোমবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিডরের চেয়ে বিধ্বংসী হতে পারে আমফান ॥ কাদের

সিডরের চেয়ে বিধ্বংসী হতে পারে আমফান ॥ কাদের

বিশেষ প্রতিনিধি ॥ বঙ্গোপসাগরে সৃষ্ট সুপার সাইক্লোন ‘আমফান’ সিডরের চেয়েও বিধ্বংসী হতে পারে বলে সতর্ক করে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ঘূর্ণিঝড়ের সম্ভাব্য আঘাত এবং ক্ষয়ক্ষতি থেকে জানমাল রক্ষায় ইতোমধ্যে প্রস্তুতি নেয়া হয়েছে। তিনি উপকূলীয় এলাকায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য ওইসব এলাকার দলের নেতাকর্মীদের নির্দেশ দেন।

মঙ্গলবার সংসদ ভবন এলাকার সরকারী বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে এক ভিডিওবার্তায় ওবায়দুল কাদের আরও বলেন, ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে সামাজিক দূরত্ব ও সামাজিক স্বাস্থ্যবিধি মেনে আশ্রয় গ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে। সম্ভাব্য ঝুঁকি এড়াতে আশ্রয় গ্রহণকারীদের মাঝে মাস্ক বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। আশ্রয় কেন্দ্রে চিকিৎসকও রাখার জন্য বলা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রাণঘাতী এই সঙ্কটকালে বঙ্গোপসাগরে সৃষ্টি হয়েছে ঘূর্ণিঝড় আমফান। এই সাইক্লোন আজ বুধবার নাগাদ উপকূলীয় জেলাগুলোতে আঘাত হানতে পারে বলে আবহাওয়াবিদরা জানিয়েছেন। এটি সিডরের চেয়েও বিধ্বংসী হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাই আমি উপকূলীয় জেলার জনগণকে সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করার অনুরোধ করছি। পাশাপাশি উপকূলীয় এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদেরও মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ করছি। সেই সঙ্গে মানুষকে আশ্রয় কেন্দ্রে পৌঁছে দিতে প্রশাসনকে সহযোগিতার আহ্বান জানাচ্ছি।

ঘরমুখী মানুষের ঈদ যাত্রার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে ওবায়দুল কাদের বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি করোনা সঙ্কটকালে আসন্ন ঈদ-উল ফিতরকে সামনে রেখে মানুষ দলে দলে গ্রামমুখী হয়েছে, যা অত্যন্ত বিপর্যয়কর পরিস্থিতি তৈরি করতে পারে। জেনেশুনে এমন ভয়ানক পরিস্থিতি তৈরি অনাকাক্সিক্ষত। এতে নিজেরা যেমন ক্ষতিগ্রস্ত হবেন, তেমনই আমরা আশপাশের অন্যদের জীবন ও জীবিকায় হুমকি ডেকে আনব।

যে যেখানে রয়েছেন সেখানেই ঈদ উদ্যাপনের অনুরোধ জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সবার প্রতি অনুরোধ যারা যেখানে আছেন, সেখানে থেকেই আপনারা ঈদ উদ্যাপন করুন। স্বাস্থ্যবিধি মেনে চলুন, স্থানান্তর আপাতত বন্ধ রাখুন। সবার সম্মিলিত প্রচেষ্টা ও সহযোগিতায় আমরা এ দুর্যোগ কাটিয়ে উঠব ইনশাল্লাহ।

শীর্ষ সংবাদ:
গাজীপুরে ঝুট গুদামের আগুন নিয়ন্ত্রণে         যুক্তরাষ্ট্রে দেড় লাখ পিপিই রফতানি করেছে বাংলাদেশ         দেশে গত ২৪ ঘণ্টায় ১৯৭৫ জন করোনা আক্রান্ত, মৃত্যু ২১         গণমাধ্যমকর্মীদের চাকরিচ্যুত না করার আহ্বান ডিইউজের         ঈদের শুভেচ্ছা বিনিময় করলেন মেয়র আতিক         ঈদ সবার মধ্যে গড়ে তুলুক সৌহার্দ্য, সম্প্রীতি ও ঐক্যের বন্ধন ॥ রাষ্ট্রপতি         চীনে তৈরি করোনার টিকা নিরাপদ ও কার্যকর দাবি         আগামীকাল থেকে (বিএসএমএমইউ) বেতার ভবনে স্থাপিত ফিভার ক্লিনিক খোলা         বিটিভিসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে নজরুল জন্মবার্ষিকী উদযাপিত         সম্মিলিত প্রচেষ্টায় করোনাকালও একদিন শেষ হবে ॥ আইজিপি         জাপানে জরুরি অবস্থা প্রত্যাহার         কুমিল্লার তিতাসে আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যা         যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের মিষ্টি ও ফল উপহার পাঠালেন প্রধানমন্ত্রী         ঈদের নামাজ শেষে ফেরার পথে ইউপি সদস্যকে গুলি করে হত্যা         কোলাকুলিবিহীন অন্য রকম এক ঈদ উদযাপন         এ বছরের ঈদটি অনেক কঠিন ॥ ড. মোমেন         বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত         আজ জাতীয় কবির ১২১তম জন্মজয়ন্তী         করোনা ভাইরাস ॥ বিশ্বে কমছে মৃত্যুর হার         করোনা ভাইরাসে মারা গেলেন আ.লীগের সাবেক এমপি হাজী মকবুল        
//--BID Records