বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইংল্যান্ড সফরে যাবে পাকিস্তান

  • জুলাইয়ে শ্রীলঙ্কা সফর করবে ভারত

স্পোর্টস রিপোর্টার ॥ করোনাভাইরাসের দাপটের মাঝেই আড়মোড়া দিয়ে জেগে উঠতে যাচ্ছে বিশ্ব ক্রিকেট। এ মাসে ওয়েস্ট ইন্ডিজে শুরু হচ্ছে একটি প্রাদেশিক ঘরোয়া টুর্নামেন্ট, আগামী মাসে অস্ট্রেলিয়ায়। বড় খবর হলো জুলাইয়ে নিয়ম মেনে শ্রীলঙ্কা সফরে যেতে রাজি হয়েছে মোড়ল দেশ ভারত। একই মাসে ইংল্যান্ডে যাবে উপমহাদেশের আরেক পরাশক্তি পাকিস্তান। দু’দেশের গুরুত্বপূর্ণ দুই বোর্ড কর্তার তরফ থেকে এমন খবর জানানো হয়েছে। ইন্ডিয়ান ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অবশ্য বলছে, সরকারের অনুমতি মিললে তবেই হবে এ সফর। উল্লেখ্য, ২৫ মের পর থেকে ভারতে ক্রমশ লকডাউন উঠে যাওয়ার কথা।

বিসিসিআইর কোষাধ্যক্ষ অরুন ধুমাল বলেন, ‘এটি পুরোপুরি লকডাউন শিথিলকরণ এবং ভ্রমণ বিধিনিষেধ সম্পর্কিত সরকারী নির্দেশনার উপর নির্ভর করবে। সুরক্ষা এবং স্বাস্থ্যের সঙ্গে কোন ঝুঁকি না থাকলে আমরা সফরের জন্য প্রস্তুত।’ সূচী অনুযায়ী তিন ওয়ানডে এবং তিনটি টি২০ খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে ভারতকে। করোনায় এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে ভাল অবস্থায় শ্রীলঙ্কা। আর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘ইসিবির সঙ্গে আমাদের সবকিছু নিয়ে বিশদ আলোচনা হয়েছে। নীতিগতভাবে জুলাইয়ে ইংল্যান্ডে আমারা দল পাঠাতে রাজি হয়েছি।’ খেলা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে, যে স্টেডিয়ামগুলোর সঙ্গে হোটেল আছে। ‘কোন খেলোয়াড় যদি যেতে না চায়, তার সিদ্ধান্ত আমরা মেনে নেব আর তার বিরুদ্ধে কোন শাস্তিুমূলক ব্যবস্থা নেয়া হবে না’- জানিয়ে ওয়াসিম বলেছেন, যদিও তিনি জানেন প্রতিটি খেলোয়াড়ই ইংল্যান্ড সফরে যেতে চাইবেন।

জুলাইয়ের প্রথম সপ্তাহে চারটি ভাড়া করা বিমানে ইংল্যান্ডে যাবেন ২৫ ক্রিকেটার, সেখানে গিয়েই থাকতে হবে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে। ম্যানচেস্টার এবং সাউদাম্পটন সম্ভবত টেস্ট সিরিজের ভেন্যু হচ্ছে, খুব শীঘ্রই তৃতীয় ভেন্যুর নাম জানা যাবে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records