মঙ্গলবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চাল চোরদের জেলে না পাঠানোর কারণে জনমনে হতাশা : কর্ণেল অলি

চাল চোরদের জেলে না পাঠানোর কারণে জনমনে হতাশা : কর্ণেল অলি

স্টাফ রিপোর্টার ॥ করোনা পরিস্থিতিতে ত্রাণের চাল চুরির সঙ্গে জড়িতদের জেলে না পাঠানোর কারণে জনমনে হতাশা সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্ণেল (অব.) অলি আহমদ। আজ বৃহস্পতিবার এলডিপির সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন রাজ্জাক স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ কথা জানান।

অলি আহমদ বলেন, সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল ত্রাণসামগ্রী নিয়ে যদি কেউ নয়-ছয় করে তাদের জেলে পাঠানো হবে। কিন্তু চোররা দলীয় লোক হওয়ার কারণে কাউকে জেলে পাঠানো হচ্ছে না। তিনি বলেন, ক্ষমতায় বসলে সবকিছু জায়েজ মনে হয়, তাই চুরিরও বিচার হয় না।

অলি বলেন, গত কয়েকদিন যেভাবে লকডাউন অমান্য করা হয়েছে তাতে বড় ধরণের ক্ষতির সম্মুখিন হতে হবে। সরকার কার্যকর কোন পদক্ষেপ না নিয়ে শুধু যুক্তিতর্ক এবং টেলিভিশনের বক্তব্যের মধ্যে নিজেদের কার্যক্রম সীমাবদ্ধ রেখেছে। এ জন্য দেশের মানুষ করোনা ঝুকিতে রয়েছে।

অলি আহমেদ বলেন, ত্রাণসামগ্রী বিতরণের ব্যাপারে সরকারকে আরও কঠোর ও যতœশীল হতে হবে। মনে রাখতে হবে কোনো অবস্থাতেই যেন অসহায় হতদরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত আয়ের লোকেরা বাদ না পড়ে। তিনি বলেন, করোনা ভাইরাস কয়েকশত বছরের মধ্যে একটি বহুল আলোচিত দুঃস্বপ্ন এবং আতঙ্ক।

অলি বলেন, করোনা ভাইরাস সমগ্র পৃথিবীর মানুষকে ঘরে ঢুকিয়ে দিয়েছে। সবকিছু একাকার করে দিয়েছে। কারণ, আমরা অমানুষ হয়ে গেছি। আল্লাহর শাসন মানতে আমাদের অনীহা। যত্রতত্র মদ্যপান, বেহায়াপনা, সুদ, ঘুষ, মুনাফাখোরি, অবিচার, অনাচার, অত্যাচার, উলঙ্গতা, ক্ষমতার লোভ এবং অহংকার পৃথিবীকে গ্রাস করেছে।

কর্ণেল অলি বলেন, ক্ষমতায় বসলে সবকিছু জায়েজ মনে হয়। অন্যকে মানুষ মনে হয় না। তাই মানুষকে মর্যাদা দিতে চায় না। করোনা ভাইরাসের মতো মহামারীর পরেও থেমে নেই ক্ষমতাসীনদের চাল চুরি, রিলিফের মাল চুরি, টাকা চুরির ঘটনা। প্রতিদিন পত্রিকার কাগজে শিরোনাম হচ্ছে এই চুরির খবর। অথচ কোথাও কোন বিচার নেই। অথচ সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল, ত্রাণসামগ্রী নিয়ে যদি কেউ নয়-ছয় করে, তাদেরকে জেলে পাঠানো হবে।

অলি আহমদ অভিযোগ করেন বর্তমান সরকারের কাছে মানুষের কোনও মূল্য নেই। করোনা ভাইরাসে আক্রান্ত এবং হতাহতের সংখ্যা আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাচ্ছে। অথচ সরকার এ ব্যাপারে পদক্ষেপ না নিয়ে লকডাউন শিথিল করেছে। এ মুহূর্তে লকডাউন আরো কঠোর করার প্রয়োজন ছিল।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের