বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্রান্সে দৈনিক মৃত্যু ও আক্রান্ত কমেছে

ফ্রান্স সরকার মঙ্গলবার জানিয়েছে, দেশটিতে মহামারী করোনাভাইরাসে নতুন করে আরও ৩৬৭ জন প্রাণ হারিয়েছে। এ নিয়ে ১ মার্চ থেকে কোভিড-১৯ ভাইরাসে দেশটির মৃতের সংখ্যা বেড়ে মোট ২৩ হাজার ৬৬০ জনে দাঁড়াল। তবে, আইসিইউতে রোগীর সংখ্যা হ্রাস অব্যাহত রয়েছে। খবর এএফপি ও বিবিসির।

খবরে বলা হয়, প্রাত্যহিক মৃতের সংখ্যা সোমবারের চেয়ে কমেছে। সোমবার দেশটিতে মৃতের সংখ্যা ছিল ৪৩৭ জন। এদিকে, ফ্রান্স সরকার আগামী ১১ মে থেকে দেশে আরোপ করা করোনাভাইরাস সংক্রান্ত লকডাউন সতর্কতার সঙ্গে তুলে নেয়ার পরিকল্পনা ঘোষণা করেছে।

স্বাস্থ্য বিভাগ জানায়, আগের দিনের তুলনায় ফ্রান্সের আইসিইউতে করোনা রোগীর সংখ্যা ২২১ জন হ্রাস পেয়েছে। গত ডিসেম্বরে চীনে মহামারী করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর বিশ্বের ১৯৩ দেশ ও ভূখ-ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ২৬ লাখ ৭৫ হাজার ৫০ জনে দাঁড়িয়েছে। এক্ষেত্রে কমপক্ষে ৭ লাখ ৮ হাজার ৪০০ জন করোনা মুক্ত হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্বস্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য থেকে এএফপি’র সংগ্রহ করা উপাত্ত ব্যবহার করে তৈরি করা এ পরিসংখ্যান করোনাভাইরাসের প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে। কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র গুরুতর আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে। কোভিড-১৯ ভাইরাসে বিশ্বে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে।

শীর্ষ সংবাদ:
২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া         জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         শরীয়তপুরে অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনে ভাঙ্গছে নদী ও খাল         তিস্তায় হটাৎ ভয়াবহ বন্যায় রেড এ্যালার্ট ॥ ফ্লাড ফিউজ বিধ্বস্থ হবার মুখে