সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সংকট মেটাতে টেলিভিশন সিরিজ তৈরির পরিকল্পনা বার্সার

সংকট মেটাতে টেলিভিশন সিরিজ তৈরির পরিকল্পনা বার্সার

স্পোটস রিপোর্টার ॥ করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটের মুখে বার্সেলোনা। ক্লাব কর্মীদের বেতন দিতে কদিন আগে ফুটবলারদের বেতনের ৭০ শতাংশ কেটে রেখেছে লা লিগার চ্যাম্পিয়নরা। এবার আর্থিক সংকট মেটাতে অর্থ উপার্জনের নতুন উপায় বের করেছে কাতালান ক্লাবটি। নিজেদের যুব একাডেমি লা মাসিয়া নিয়ে একটি টেলিভিশন সিরিজ তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে বার্সা।

বার্সেলোনার বিখ্যাত যুব একাডেমি ক্লাব লা মাসিয়া। জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তা, লিওনেল মেসি, জেরার্ড পিকের মতো ফুটবলাররা এই ক্লাবেই বেড়ে উঠেছেন। যারা সবাই এখন বিশ্ব ফুটবলের তারকা। এই তারকাদের মতো এখনকার তরুণরাও স্বপ্ন দেখেন মেসি-ইনিয়েস্তা হওয়ার। এই উঠতি ফুটবলারদের নিয়েই এবার টিভি সিরিজ বানাবে বার্সেলোনা।

নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিবৃতির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বার্সেলোনা। এই প্রথম মতো কাল্পনিক একটি টিভি সিরিজ বানানোর পরিকল্পনা গ্রহণ করেছে ক্লাবটি। প্রযোজনা করবে ক্লাবেরই সংস্থা বার্সা স্টুডিওস। বর্তমানে চিত্রনাট্য লেখার কাজ করছেন প্রখ্যাত লেখক ও চিত্রনাট্যকার আলবার্ত এসপিনোসা।

তবে ক্লাবটির বর্তমান পরিস্থিতি তুলে ধরবে না বার্সা। মূলত লা মাসিয়ার খেলোয়াড়, কোচ, স্টাফ ও সাবেকদের অভিজ্ঞতা থেকে কাল্পনিক গল্প বানানো হবে।

সিরিজটির প্রথম সিজনে সাতটি পর্ব থাকবে। আগামী বছরের গ্রীষ্মের আগে সিরিজটির চিত্রগ্রহণ শুরু হবে। তরুণদের জন্য নির্মিত এই সিরিজে কেন্দ্রীয় চরিত্রে থাকবে তরুণরাই। তুলে ধরা হবে তাদের চারপাশে থাকা লোকজন ও মানবিক সম্পর্কগুলো।

বিবৃতিতে বলা হয়, 'লা মেসিয়ার ছেলেদের গল্প বলা কিংবা সেখানকার বাস্তব জীবনের বিভিন্ন পরিস্থিতি আবার ফুটিয়ে তোলা এই সিরিজের উদ্দেশ্য নয়। লক্ষ্য হলো বিশ্বাসযোগ্য কল্পিত গল্প রচনার জন্য অনুপ্রেরণা নেয়া।'

শীর্ষ সংবাদ:
তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         শাহজালালে সাড়ে ৮ কোটি টাকা মূল্যের স্বর্ণ বার জব্দ         পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটারের সঠিকতা যাচাইয়ের অনুরোধ         নাইজেরিয়ায় অবৈধ তেল শোধনাগারে বিস্ফোরণ ॥ শিশুসহ নিহত ২৫         রাজধানীর বংশালে নারীর রহস্যজনক মৃত্যু         মেজর সিনহা হত্যা ঘটনায় সাক্ষী গ্রহণ শুরু         রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি         ২২ দিন পর আবারও শুরু হচ্ছে ইলিশ ধরা         তিনদিনের মধ্যে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত বাড়তে পারে         প্রথম ঘণ্টার পতনে ডিএসই সূচক ৭ হাজারের নিচে         মিরপুরে ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু         ভারতকে ১০ উইকেটে হারিয়ে ইতিহাস গড়ল পাকিস্তান         রাজধানীতে ইয়াবাসহ আটক ৫৯, মামলা ৫১         ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         সুদানের প্রধানমন্ত্রী আবদুল্লাহ হামদুককে গৃহবন্দী         ক্যালিফোর্নিয়া বিপর্যস্ত ঝড়-বন্যা-ভূমিধসে (ডিডিও)         সৌদি জোটের দাবি ইয়েমেনে অন্তত ২৬০ বিদ্রোহী নিহত         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল